[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সন্তানদের অভিনয়ে নয়, ডাক্তার-ইঞ্জিনিয়ার বানাবো: হিরো আলম


প্রকাশিত: August 25, 2016 , 8:02 pm | বিভাগ: ইন্টারভিউ


alam

বেনজির আবরার : গল্পটা এক দুরন্ত পথচলা যুবকের। নাম তার আশরাফুল হোসেন আলম। গ্রামের মেঠোপথে তার ছিলো অবাধ বিচরণ। যে কারণে আপনাকে এতোকিছু পড়তে হচ্ছে। হিরো আলম কোনো প্রহসন নয়, অনুপ্রেরণার গল্পই বলা চলে।

বগুড়া জেলার এরোলিয়া ইউনিয়নের সন্তান আলম গ্রামের স্কুলে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ার পর গ্রামের বাজারে সিডির ব্যবসা শুরু করেন। প্রচণ্ড স্বপ্নবাজ বাবার বড়ছেলে আলম ২০০৬ সালে বিয়ে করেন নিজের জেলাতেই। তাঁর রয়েছে দুই ছেলে আবীর ও আলম। আসুন জেনে নেয় আলমের হিরো আলম হবার গল্পটা –

“প্রথমে গেরামে সিডি বেচতাম,পরে ভিডিও বানানি শুরু করছি ” এভাবেই শুরু করলেন বর্তমান সময়ের অন্যতম আলোচিত ব্যক্তিত্ব সবার প্রিয় “হিরো আলম” ভাই।

এরপর থেকে ডিশের ব্যাবসা শুরু করলেন এলাকাজুড়ে, ডিশের নিজস্ব চ্যানেলেই প্রচার করতে থাকেন নিজের প্রযোজিত ভিডিও নাটকগুলো। সবচেয়ে আশ্চর্যজনক তথ্য হলো এপর্যন্ত ৫০৩টি নাটক তৈরি করেছেন নিজের টাকায়, নিজের লেখায়, নিজের অভিনয়ে!

এটুকু জেনে যারা অবাক হচ্ছেন, তাদের জন্য রয়েছে সামনে আরো অনেক বিস্ময়কর তথ্য-

ইউটিউবে রয়েছে মোট বিশটি ভিডিও, যার মধ্যে প্রথম তিনি আলোচনায় আসেন জুনের দুই তারিখে। ওই নাটকটি নিয়ে হঠাৎ করেই পুরো অনলাইন দুনিয়ায় ছড়িয়ে পড়ে হিরো আলমের নাম, এরপরের গল্পটা আসলেই স্বপ্নের মতো। গত ইউনিয়ন নির্বাচনে গ্রামে মোরগ মার্কার প্রার্থী হিরো আলম হেরেছিলেন সত্তর ভোটে, সেই আলমকে আজ দেশের সিংহভাগ মানুষ চেনে!

মিউজিক ভিডিওটি ভাইরাল হবার পর থেকে ডাক পেয়েছেন অসংখ্য মিডিয়া থেকে, কাজ পেয়েছেন অসংখ্য। সবচেয়ে আলোচনায় আসেন এটিএন নিউজে “ইয়াং নাইট” পোগ্রামে লাইভ এসে, যেখানে দেশবাসি শুনেছে তার সংগ্রামের সেই গল্প।

বর্তমানে কাজের কথা জানতে চাইলে তিনি বলেন, তার হাতে রয়েছে সব বাইরের প্রোডাকশনের কাজ। আপাতত নিজের ভিডিও তৈরির কাজ বন্ধ রেখেছেন তিনি। বর্তমানে ৪টি নাটক ও দুটি ছবির কাজ করছেন তিনি, বড় খবর আছে আরো-
এবারের ঈদে আসছে হিরো আলমের অংশগ্রহণে প্রাণ এবং আরএফএলের দুটি বিজ্ঞাপন।

হিরো আলমের কাছে জানতে চাইলাম এতগুলো ভিডিওর আইডিয়া অথবা গল্প কোথায় পেলেন-
তিনি বলেন মূলত ছবি দেখে দেখে নকল করার চেষ্টা করেছি। দেশে প্রিয় অভিনেতা সালমান শাহ, বাইরে সালমান খান!! বড় খবর আছে আরো জাজ মাল্টিমিডিয়ার সাথে কাজের অফার পেয়েছেন হিরো আলম! তবে, সে বিষয়ে কিছু বলতে এখন নারাজ তিনি।

সবচেয়ে আনন্দের খবর হলো, কনসার্টের ডাক পেয়েছেন ভারতে। হিরো আলম জানান, “ঈদের পরই যাবো, এখন দেশের কাজগুলো গুছাই একটু।”

alam-2

হিরো আলমকে নিয়ে জাতীয় দলের টেস্ট অধিপতি মুশফিকুর রহিমের ফেসবুক পেজে ছবির বিষয়ে জানতে চাইলে বললেন, তিনি গিয়েছিলেন স্টেডিয়ামে। ভেতরে ডেকে নেন স্বয়ং মুশফিক, তাসকিনরা। বললেন, আমি ভেবেছি আমাকে চিনে না। উল্টো দেখি আমি কি চিনি, আমার চেয়ে বেশি জানেন তারা!

এভাবে দুরন্ত গতিতে এগিয়ে চলা হিরো আলমের কাছে প্রশ্ন ছিলো ছেলেমেয়েদের নিয়ে স্বপ্ন।বললেন “ওদের ডাক্তার-ইন্জিনিয়ার বানাবো।”

হিরো আলম জানালেন তার স্বপ্নের কথা। বললেন ভালো কাজ ছাড়া করার ইচ্ছে নাই। নিজের কাজেই মনোযোগী থাকতে চান। বললেন, আমার এরোলিয়ার মানুষ আমাকে অনেক ভালোবাসে। শেষ করলেন মিঠুন চক্রবর্তীকে নকল করে দেয়া সেই ডায়ালগ দিয়ে,

“নাম আমার হিরো আলম, জালিমদের লাগাই মলম!
মারবো বগুড়ায়, লাশ পরবো মাগুড়ায়!”

 

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর