[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ


প্রকাশিত: August 28, 2016 , 5:09 pm | বিভাগ: আপডেট,সিলেটের ক্যাম্পাস


sust

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুপুরে ক্যম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনকে সিলেট এমওজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আর বাকীদের ক্যাম্পাস মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলে জানা যায়।

প্রত্যক্ষ সুত্রে জানা যায়, অনার্স ১ম বর্ষ শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্টের কমিটি নিয়ে শনিবার মধ্যরাতে শাহপরান হলে উত্তেজনা ও হাতাহাতি হয়। এই ঘঠনায় রাতেই সিনিয়র নেতাদের হস্তক্ষেপে এর মিমাংসা করে দেয়া হয়। এর জের ধরেই দিনের বেলায় শাখা সাধরণ সম্পাদকের অনুসারী কামরুলকে উত্তম সমর্থিত রনি-সাখাওয়াত গ্রুপের মাহবুব মারধর করে। পরবর্তিতে ইমরানের অনুসারীরা হল থেকে দেশীয় অস্ত্র নিয়ে রনি-সাখাওয়াত গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা হয় ।

এসময় ৭-৮ জন আহতদের মাঝে ইমরান অনুসারী মনোয়ার ও সজীব এবং রনি-সাখাওয়াত অনুসারী ফাইয়েজকে এমওজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ব্যপারে শাখা সাধারণ সম্পাদক ইমরান খান জানান, সাময়িক ভুল বুঝাবুঝির কারণে জুনিয়রদের মাঝে সংঘর্ষ সৃষ্টি হয়েছে। পরিস্তিতি বর্তমানে শান্ত আছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রনি-সাখাওয়াত গ্রুপের রনির সাথে কথা বললে তিনি জানান, কেন্দ্রিয় কমিটির জাকির ভাইয়ের নির্দেশনায় বিরাজমান পরিস্থিতি এখন প্রশমন হয়েছে। পরিস্তিতি এখন স্বাভাবিক।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর রাশেদ তালুকদার জানান, সিনিয়র নেতাদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করা হয়েছে। বিভিন্ন ঘটনাকে কেন্ত্র করে অস্ত্র নিয়ে মারামারি বেপারে জানতে চাইলে তিনি বলেন, সার্বিক ব্যাপারে প্রশাসন আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

তিনি আরো বলেন কোন ধরনের অনাকাংঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা, ২৮ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর