[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শিক্ষক হামলা: প্রতিবাদে শাবি শিক্ষকদের প্রতীকী অনশন


প্রকাশিত: August 30, 2016 , 9:13 pm | বিভাগ: আপডেট,সিলেটের ক্যাম্পাস


sust

শাবি লাইভ: গত বছরের ৩০ আগস্ট মহান মুক্তিযদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের ওপর ছাত্রলীগ নেতাকর্মীর হামলার ঘটনার প্রতিবাদে প্রতীকী অনশন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় দু’ঘন্টাব্যাপী প্রতীকী অনশন করেন ভিসিবিরোধী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ।

এ সময় কালো ব্যাজ ধারণ করে কর্মসূচিও পালন করেন শিক্ষকরা। দুপুর ১২ টায় পানি পান করে প্রতীকী অনশন ভাঙ্গেন তাঁরা।

প্রতীকী অনশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহবায়ক প্রফেসর আনোয়ারুল ইসলাম দিপু, প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল, প্রফেসর ড. ইয়াসমিন হক, প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস, প্রফেসর ড. মো: সাইফুল ইসলাম, প্রফেসর ড. আব্দুল আওয়াল বিশ্বাস, প্রফেসর ড. মস্তাবুর রহমান, প্রফেসর ড. তুলসী কুমার দাস, প্রফেসর ড. দীপেন দেবনাথ ও অ্যাসোসিয়েট প্রফেসর ফারুক উদ্দিন সহ প্রায় অর্ধশতাধিক শিক্ষক।

প্রতীকী অনশন শেষে প্রফেসর ড. জাফর ইকবাল বলেন, এই একজন ভিসি যিনি ছাত্রলীগের ছেলেদের দিয়ে শিক্ষকদের ওপর হাত তুলিয়েছেন। বাংলাদেশের অন্য কোন বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা ঘটেনি আর ঘটবে না। এই বিশ্ববিদ্যালয়ের দু:খ, কষ্ট, আনন্দ, বেদনা, ব্যর্থতা সব আমি দেখেছি। কিন্তু একবছর আগে ঠিক এখানে যে ঘটনা ঘটেছে তা আমি জীবনে দেখিনি, জীবনে আর কখনো দেখবো না।

এদিকে শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা ও শিক্ষকদের দ্বারা ভিসি লাঞ্ছিত হওয়ার ঘটনায় গত বছরের ৩১ আগস্ট প্রফেসর ড. সাবিনা ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন তৎকালীন প্রক্টর প্রফেসর কামরুজ্জামান চৌধুরী ও সমাজর্ক বিভাগের প্রফেসর আমেনা পারভীন।

জানতে চাইলে গঠিত তদন্ত কমিটির প্রধান প্রফেসর সাবিনা ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন এই বছরের মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেয়া হয়েছে। তবে প্রতিবেদনের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।
ভিসি প্রফেসর আমিনুল হক ভূইয়া বলেন, তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি। শিগগিরই প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

 

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর