[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



টাইগারদের বোলিং কোচ কিংবদন্তি কোর্টনি ওয়ালশ


প্রকাশিত: September 1, 2016 , 4:29 pm | বিভাগ: আপডেট,জাতীয় খেলা,স্পোর্টস


Lijent

স্পোটর্স লাইভ: বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশের ক্রিকেট জগতে আলোচিত বিষয় ছিল কে হবেন টাইগারদের পরবর্তী বোলিং কোচ? কখনও নাম শোনা গিয়েছিল দক্ষিণ আফ্রিকান ‘গ্রেট’ অ্যালেন ডোনাল্ড, কখনও আবার ক্যারিবীয় কিংবদন্তী কোর্টনি ওয়ালশের নাম। এর আগে সম্ভাব্য বোলিং কোচের তালিকায় শ্রীলঙ্কার চামিন্ডা ভাস, পাকিস্তানের আকিব জাভেদ, ভারতের ভেঙ্কটেশ প্রসাদের নাম নিয়েও ছিল গুঞ্জন। তবে সবশেষে এঁদের কেউই যে বাংলাদেশের বোলিং কোচ হচ্ছেন না, সেটিও নিশ্চিত হওয়া গিয়েছিল জুনের শেষেই।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এক সময়ের সেরা পেস বোলার লিজেন্ড কোর্টনি ওয়ালশই হচ্ছেন বাংলাদেশের নতুন বোলিং কোচ। খবরটি আজ সকালে নিশ্চিত করেছে বিসিবি। ক্রিকইনফো অনুযায়ী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন এই ক্যারিবিয়ান লিজেন্ড।

কয়েক সপ্তাহ পরেই বাংলাদেশে আসার কথা কোর্টনি অ্যান্ড্রু ওয়ালশের। দুই বছরের চুক্তিতে থাকা দলের সাবেক কোচ হিথ স্ট্রিকের পরিবর্তে তাকে দলের কোচ হিসেবে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০১৪ সালে দলের সঙ্গে চুক্তি করেছিলেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হিথ স্ট্রিক, ২০১৬ সালে চুক্তির মেয়াদ শেষ হলে বিসিবির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করেননি এই সাবেক জিম্বাবুয়ান।

হিথ স্ট্রিকের বিদায়ের পর কোচের তালিকায় অনেকেরেই নাম উঠে এসেছিল তাঁরা ছিলেন পাকিস্তানের আকিভ জাবেদ, লঙ্কান পেসার চামিন্দা ভাস ও দক্ষিণ আফ্রিকান গ্রেট অ্যালেন ডোনাল্ড। তবে সব নির্বিশেষে দলের দায়িত্ব পান ক্যারিবিয়ান লিজেন্ড ওয়ালশ।
অবসরের পরে কোন দলের হয়ে এবারেই কোন দলের মুখ্য ভুমিকায় কাজ করবেন কোর্টনি ওয়ালশ। অবসরের পরে দলের হয়ে বিভিন্ন পরিচালনাসংক্রান্ত পদে নিয়োজিত ছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে নির্বাচক, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) জামাইকা তালাহওহাসের মেন্টর ও ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ম্যানাজারের পদে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ দলের দায়িত্ব পেয়ে জানান, “বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দারুন প্রতিভা রয়েছে। আমি তাঁদের ক্রিকেট বিগত কয়েক বছর থেকে অনুসরণ করছি, তারা বেশ ভালো খেলছে। বিশেষ করে প্রধান কোচ হাথুরুসিংহে দলের জন্য দারুন ভূমিকা পালন করছে। চেস্টা করবো তাঁর মতন দলে ভূমিকা রাখতে।”

তিনি আরো যোগ করেন, “অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ আমার নিজের ঘর কিন্তু যখন আন্তর্জাতিক লেভেলে ভালো একটি গ্রুপের কোচের দায়িত্ব পেয়েছি সেটা হাতছাড়া করতে চাইনা।
ঢাকা, ১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ