[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবিতে হল ত্যাগের নির্দেশ: প্রতিবাদে বিক্ষোভ


প্রকাশিত: September 1, 2016 , 6:14 pm | বিভাগ: আপডেট,সিলেটের ক্যাম্পাস


sust-3

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সব আবসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় ছাত্রদল।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের কথা চিন্তা না করে অগণতান্ত্রিকভাবে হল ছাড়ার নির্দেশ প্রদান করে। তাছাড়া অনেক শিক্ষার্থীর ক্লাস-পরীক্ষা থাকার পরও সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ শিক্ষার্থীদের কতটা দুর্ভোগে ফেলবে তা প্রশাসন বিবেচনা করেনি। সমাবেশে অবিলম্বে এ অগণতান্ত্রিক সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানানো হয়।

বক্তারা আরো বলেন, দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য দায়িত্বপ্রাপ্ত প্রক্টর (গত ছয় মাস ধরে ভারপ্রাপ্ত প্রক্টর কাজ করছে) না থাকায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের প্রচণ্ড দুর্বলতা পরিলক্ষিত হচ্ছে।

জাতীয় ছাত্রদল শাবি শাখার সাধারণ সম্পাদক পরেশ চাকমার সঞ্চালনায় ও শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক আল-আমিন তালুকদার, দফতর সম্পাদক সৌরভ ঘোষ ও সদস্য রূপেল চাকমা প্রমুখ।

উল্লেখ্য, গত শনিবার (২৭ আগস্ট) থেকে চলে আসা ছাত্রলীগের কয়েকটি গ্রুপের মধ্যে সংঘর্ষের পর চলমান পরিস্থিতির কারণে বৃহস্পতিবার সকালে সকল আবসিক হল বন্ধের নির্দেশ দিয়েছেন প্রশাসন।

ঢাকা, ১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর