[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



সরকারি কর্মকর্তাদের জন্য অ্যাপ ‘আলাপন’ উদ্বোধন


প্রকাশিত: September 5, 2016 , 3:48 pm | বিভাগ: আইটি,আপডেট


Alap2
আইটি লাইভ: সরকারি কর্মকর্তাদের জন্য ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ‘আলাপন’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে রয়েছে আধুনিক সব নিরাপত্তা ব্যবস্থা।

সচিবালয়ে সকালে, কেবিনেটের বৈঠকে প্রায় ১৪ লাখ সরকারি কর্মকর্তার জন্য এই নতুন অ্যাপটির উদ্বোধন করা হয়। এটি আইওএস, ও গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে। সরকারি কর্মকর্তারা জাতীয় পরিচয় পত্র নম্বর এবং পে-স্কেলে ব্যবহৃত মোবাইল ফোন নম্বর দিয়ে অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

‘আলাপন’ উদ্বোধন সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ অ্যাপের মাধ্যমে সরকারের কর্মকর্তারা দেশ-বিদেশ থেকে বিনামূল্যে নিজেদের মধ্যে ও গোষ্ঠীগত চ্যাট (আলাপচারিতা), কথপোকথন ও ভিডিও কথপোকথন (কল ও ভিডিও কল), গ্রুপ কনফারেন্স, বার্তা পাঠানো, নথি আদান-প্রদান করতে পারবেন।কর্মকর্তাদের অবস্থানও অ্যাপটির মাধ্যমে জানা যাবে।

এই অ্যাপের মাধ্যমে কর্মকর্তারা দেশ-বিদেশ থেকে বিনামূল্যে নিজেদের মধ্যে চ্যাট, গ্রুপ চ্যাট, ভয়েস ও ভিডিও কল, গ্রুপ কনফারেন্স, ফাইল শেয়ারিং করতে পারবেন। এর মাধ্যমে কর্মকর্তারা কোথায় অবস্থান করছেন, সেটিও জানা যাবে।

অ্যাপের ‘অ্যাডভান্সড সার্চ’ অপশনে গিয়ে নির্দিষ্ট মন্ত্রণালয় বা বিভাগের সুনির্দিষ্ট যে কোনো কর্মকর্তার মোবাইল ফোন নম্বরও সংগ্রহ করা যাবে।
ঢাকা // ৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ