[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘বিভিন্ন নামে জামায়াত-শিবিরই সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে’


প্রকাশিত: September 6, 2016 , 5:40 pm | বিভাগ: আপডেট,রংপুরের ক্যাম্পাস


brur
বেরোবি লাইভ: বিভিন্ন নাম ও পরিচয়ে জামায়াত-শিবিরই দেশে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকান্ড চালাচ্ছে। স্বাধীনতাবিরোধী এই দলটি জরুরি ভিত্তিতে নিষিদ্ধ করা প্রয়োজন।

মঙ্গলবার দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন ও সমাবেশে’ বক্তারা এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবীর নেতৃত্বে আয়োজিত এই কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. সাইদুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শাহীনুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট কমলেশ চন্দ্র রায়, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মোরশেদ উল আলম রনিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এ সময় তারা নিজ নিজ বিভাগের ব্যানার ও ফেস্টুন ধারণ করেন।

সমাবেশে ভিসি বলেন, সামাজিকভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার কারণে সন্ত্রাসী কর্মকান্ড তৎপরতা পিছু হঠতে শুরু করেছে। তবে এই থেকে যেন আমরা আত্মতুষ্টিতে না ভূগী। সব সময়েই চোখ-কান খোলা রেখে সমাজে আমাদের আশে-পাশের সন্দেহজনক কর্মকান্ড প্রশাসনকে অবহিত করতে হবে। জঙ্গি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি অব্যহত রাখতে হবে।

এতে ঈদ পরবর্তী অভিভাবক সমাবেশের ঘোষণা দেন তিনি। নেতৃত্ব দেয়ার মতো রোল মডেল হিসেবে নিজেকে গড়ে তুলতে তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফআর