[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



প্রফেসর মোকাদ্দেম ২য় মেয়াদে বাউবির প্রো-ভিসি


প্রকাশিত: September 9, 2016 , 5:03 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট


Mokaddem-Sir_Pro-VC
বাউবি লাইভ: বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজবিজ্ঞানী ও দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি‘র) প্রো-ভিসি হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন।

মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বিশ্ববিদ্যালয় আইনের ১৪(১) ধারা অনুযায়ী পূর্বের মেয়াদ উত্তীর্ণের পর প্রো-ভিসি হিসেবে ৪ বছরের জন্য জনস্বার্থে এ নিয়োগ প্রদান করেছেন। ইতোপূর্বে ২৩ সেপ্টেম্বর, ২০১২ সালে প্রো-ভিসি হিসেবে তিনি এ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

প্রফেসর ড. মোকাদ্দেম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও নাজুকতা অধ্যয়ন ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন। প্রফেসর মোকাদ্দেম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্সসহ এম এস এস এবং জনসংখ্যা বিষয়ে এম এস এস ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি নিউজিল্যান্ড এর ম্যাসি বিশ্ববিদ্যালয় থেকে পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করেন।

শিক্ষানুরাগী প্রফেসর ড. মোকাদ্দেম হোসেন অসংখ্য প্রকাশনা ও গবেষণা কাজের সাথে জড়িত। এ পর্যন্ত তাঁর বিপুল সংখ্যক প্রকাশনা ও গবেষণা পত্র জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রকাশ পেয়েছে। তিনি পরিবেশ সমাজবিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনার উপর গুরুত্বপূর্ণ পুস্তক রচনা করেছেন। ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট ও ভালরেনাবিলিটি স্টাডিজ-এর প্রফেসর ড. মাহবুবা নাসরিন তাঁর সহধর্মিণী এবং তিনি এক পুত্র সন্তানের জনক।

ঢাকা // ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //আইএইচ