[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



নাইন ইলেভেনের ১৫ বছর, শোকাহত বাংলাদেশ


প্রকাশিত: September 12, 2016 , 1:27 am | বিভাগ: ইভেন্ট,মিডিয়া এন্ড ইভেন্ট


BD-victims-in-usa

লাইভ প্রতিবেদক: শোকাহত বাংলাদেশ। ১৫ বছর পরেও স্মরণ করলো বাংলাদেশী নিহতদের। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার ১৫ বছর আজ। গোটা বিশ্বের নিরাপত্তার ধারণায় বিপ্লব সৃষ্টি করেছিল ভয়াবহ ওই সন্ত্রাসী হামলা। হামলায় নিহত ২৭৫৩ জনের মধ্যে ৬ জন বাংলাদেশীও ছিলেন। তারা সকলেই কর্মরত অবস্থায় নিহত হন। তারা হলেন সিলেটের মোহাম্মদ সালাহউদ্দিন চৌধুরী, কুমিল্লার মোহাম্মদ শাহজাহান, ময়মনসিংহের নূরল হক মিয়া, সিলেটের সাব্বির আহমেদ, মৌলভীবাজারের শাকিলা ইয়াসমীন ও সিলেটের আবুল কাশেম চৌধুরী।
ওই দিনে আরো দুটি স্থানসহ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের হামলায় নিহত হয়েছেন সর্বমোট ২৯৭৭ জন। এদের স্মরণ করা হয় প্রতি বছরই ১১ সেপ্টেম্বরে। সবচেয়ে বড় স্মরণ সমাবেশ এবারও অনুষ্ঠিত হচ্ছে নিউইয়র্ক সিটির গ্রাউন্ড জিরোতে, যেখানে টুইন টাওয়ার অবস্থিত ছিল। দুটি যাত্রীবাহি বিমান ছিনতাই করে সেখান থেকে টাওয়ার দুটি ধ্বংসের জন্য হামলা করা হয়। বাংলাদেশী ভিকটিমদের স্বজনেরাও জিরোর স্মরণ সমাবেশে এসেছেন।

পরম মমতায় তাদের স্মরণ করার পাশাপাশি মোনাজাত করছেন বিদেহী আত্মার মাগফেরাত কামনায়। হোয়াইট হাউজ, কংগ্রেস, অঙ্গরাজ্য এব্ং সিটির শীর্ষস্থানীয় ব্যক্তিরা ভিকটিমদের স্মরণ করছেন।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম