[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘রকেট বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ’


প্রকাশিত: September 20, 2016 , 9:40 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


Crict

স্পোর্টস লাইভ: তিনটি একদিনের ম্যাচ খেলতে বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। তবে মূল লড়াই শুরু হবে ২৫ সেপ্টেম্বর থেকে। এদিকে আসন্ন এই সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।

আগামী দুই বছর বাংলাদেশে অনুষ্ঠিত সকল সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে থাকবে ডাচ-বাংলা ব্যাংক। অন্যদিকে এই সিরিজের নাম দেয়া হয়েছে ‘রকেট বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ’।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করা হয়। দুই বছরের জন্য ১৭ কোটি টাকাতে টাইটেল স্বত্ত্ব পেয়েছিলো ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়াম। তাদের কাছ থেকে এই স্বত্ত্ব কিনেছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

অন্যদিকে সিরিজের নামকরণে রকেট হলো ডাচ-বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিংয়ের নতুন একটি সেবা। এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক এবং বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চোয়ারম্যন জালাল ইউনুস, ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়ামের ব্যবস্থপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং ডাচ বাংলা ব্যাংককের ব্যবস্থাপনা পরিচালক কাজী শাসম তাবরেজ।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্টের টাইটেল স্পন্সর ছিলো এই ডাচ-বাংলা ব্যাংক। সংবাদ সম্মেলনে কাজী ইনাম আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, “প্রাথমিকভাবে ১৫টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল।

সেখান থেকে আমরা নিলামে সর্বোচ্চ দর হাঁকানো প্রতিষ্ঠান ইমপ্রেস মাত্রাকে বেছে নিয়েছি। যেহেতু দল ভালো করছে তাই চুক্তির টাকার পরিমাণ আগের চুক্তির থেকে ৪০ শতাংশ বেড়েছে। আর এ সিরিজের স্পন্সর হিসেবে ডাচ বাংলা ব্যাংক আবারো ক্রিকেটে ফিরে এসেছে।”

উল্লেখ্য, ২১ সেপ্টেম্বর বাংলাদেশে পা দিবে আফগানিস্তান। এরপর ২৩ সেপ্টেম্বর ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারীরা। অন্যদিকে ২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর হবে সিরিজের তিনটি ম্যাচ। সব ম্যাচেই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ঢাকা, ২০ সেপ্টেম্বর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ