[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আন্তর্জাতিক সম্মেলনে গবেষণায় সেরা শাবি শিক্ষক


প্রকাশিত: September 21, 2016 , 1:53 am | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,রিসার্চ


jamal-live-1

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক গবেষণাপত্রের জন্য Andrew McAfee Award পেয়েছেন। আয়ারল্যান্ডে আন্তর্জাতিক সম্মেলনে সর্বোচ্চ নম্বর পাওয়ায় পরিসংখ্যান বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. মো: জামাল উদ্দিনকে ওই এওয়ার্ড প্রদান করা হয়।

jamal sir 1তিনি ক্যম্পাসলাইভকে বলেন, আয়ারল্যান্ডের ডাবলিনে ISPE (The International Society for Pharmacoepidemiology)
কর্তৃক আয়োজিত 32nd International Conference on Pharmacoepidemiology & Therapeutic Risk Management (ICPE) শীর্ষক  ওই আন্তর্জাতিক সম্মেলনে বিভিন্ন উন্নয়নশীল দেশের গবেষকেরা তাদের গবেষণাপত্র উপস্থাপন করেন। গবেষকদের ওই পত্রগুলো থেকে আমার পত্রটি সর্বোচ্চ নাম্বার পায়। ফলে আমার পত্রটিকে বেস্ট গবেষণাপত্র হিসেবে মনোনীত করা হয় এবং আমাকে Andrew McAfee Award প্রদান করা হয়েছে।

ওই বেস্ট গবেষণাপত্রটির শিরোণাম ছিল “Instrumental Variable Analysis Using Pooled Data in Pharmacoepidemiology: A Simulation Study” । এটি ভবিষ্যতে  healthcare data analysis এর কাজে ব্যবহৃত হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ওই সম্মেলনে যোগদান করার জন্য এসোসিয়েট প্রফেসর ড. মোঃ জামাল উদ্দিন full scholarship পেয়েছিলেন। এছাড়া ২০১৪ সালে তাইওয়ানে ISPE কর্তৃক আয়োজিত ৩০তম ICPE আন্তর্জাতিক সম্মেলনে তিনি বেস্ট Methodology গবেষণা পত্রের জন্যেও এওয়ার্ড পেয়েছিলেন।

এছাড়া ওই সোসাইটির Mid-year Meeting  এ তিনি তরুণ গবেষক কোটায় ২০১৪ সালে নেদারল্যান্ডে, ২০১৫ সালে ফ্রান্সে এবং ২০১৬ সালে আমেরিকায় full scholarship নিয়ে তিনটি গবেষণাপত্র উপস্থান করেছেন।

শাবি//এনডি, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন