[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



জাতীয় নাট্যোৎসব শুরু আগামীকাল থেকে


প্রকাশিত: September 23, 2016 , 4:31 pm | বিভাগ: শোবিজ


natto

শোবিজ লাইভ: আগামীকাল থেকে শুরু হচ্ছে ‘জাতীয় নাট্যোৎসব ২০১৬’। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এবারের উৎসবের স্লোগান ‘এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার’। নাট্যোৎসবে সহযোগিতা করছে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

উৎসবের বিস্তারিত তথ্য জানাতে গতকাল দুপুরে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আক্তারুজ্জামান জানান, ১৮ দিনের এই উৎসবে ৫৮টি নাটক মঞ্চস্থ হবে। এর মধ্যে ঢাকার বাইরের ২৬টি নাটক মঞ্চস্থ হবে।

তিনি জানান, ঢাকার ৪টি মঞ্চে নাটকগুলো মঞ্চস্থ হবে। রাজধানী সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার মূল মিলনায়তন, পরীক্ষণ থিয়েটার হল, স্টুডিও থিয়েটার হল এবং নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মঞ্চে আগামীকাল থেকে ১১ই অক্টোবর পর্যন্ত এই উৎসব চলবে। প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে।

ফেডারেশনের সভাপতি লিয়াকত আলী লাকী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষকে সচেতন করতেই এই উৎসব। এতে শিক্ষার্থীদের সম্পৃক্ততা বাড়াতে তাদের জন্য নাটকের টিকিট মূল্য রাখা হয়েছে ২০ টাকা। নিয়মিত মূল্যের টিকিট থাকবে ১০০ ও ২০০ টাকা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ফেডারেশনের সভাপতি লিয়াকত আলী লাকী। উপস্থিত ছিলেন, ঝুনা চৌধুরী, সানোয়ার আলম খান দুলু, চন্দন রেজা, আহমেদ গিয়াস, চঞ্চল সৈকত, ফয়েজ জহির, মীর জাহিদ, নূর কামরুন চৌধুরীসহ ফেডারেশান নেতারা। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ