[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালেই ব্যবস্থা’


প্রকাশিত: September 28, 2016 , 11:24 pm | বিভাগ: আপডেট,এডমিশন,ক্যাম্পাস,মেডিকেল কলেজ


medical admission+cl

লাইভ প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আসন্ন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্যপ্রযুক্তি আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

একইসঙ্গে মেডিকেল কোচিং সেন্টার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানান মন্ত্রী। বুধবার সচিবালয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে হেলথ রিপোর্টার্স ফোরামের সঙ্গে এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা জানান।

ভর্তি পরীক্ষা শতভাগ স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন হবে- এমন আশা প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি সব সময় স্বচ্ছতা ও জবাবদিহিতায় বিশ্বাস করি। গত বছর প্রশ্নপত্র ফাঁসের যে গুজব উঠেছিল তা পরবর্তীতে ভিত্তিহীন বলে প্রমাণিত হয়। মন্ত্রণালয়ের ভাবমমূর্তি নষ্ট করতে এবারও সে ধরনের ষড়যন্ত্র হতে পারে।

মোহাম্মদ নাসিম বলেন, কঠোর নিরাপত্তা ও স্বচ্ছতার সঙ্গে এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে এবার বাড়তি কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা তদারকি করতে বিভিন্ন পেশাজীবীদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

একইসঙ্গে পরীক্ষা পরিচালনা কমিটি ও মডারেটর রাখা হয়েছে। মেডিকেল কোর্চি সেন্টারসমুহ সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। পরবর্তীতে এসব কোচিং সেন্টার স্থায়ীভাবে বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সভায় জানানো হয়, এবার এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা পৃথকভাবে অনুষ্ঠিত হবে। আগামী ৭ অক্টোবর এমবিবিএস এবং ৪ নভেম্বর বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯০ হাজার ৪২৬ শিক্ষার্থী আবেদন করেছেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও পরিচালক (চিকিৎসা, শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আব্দুর রশিদ, হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম