[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



দিনাজপুরে দু’দিনব্যাপী তথ্যমেলা সমাপ্ত


প্রকাশিত: September 29, 2016 , 6:15 pm | বিভাগ: রংপুরের ক্যাম্পাস


 

Dinajpur

দিনাজপুর লাইভ: দিনাজপুরে দু’দিনব্যাপী তথ্য মেলা সমাপ্ত হয়েছে। আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে সচেতন নাগরিক কমিটি-সনাক দিনাজপুর জেলা কমিটির উদ্যোগে দু’দিনব্যাপী তথ্যমেলা অনুষ্ঠিত হয়।

মেলার সমাপনী দিনে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান বিআরটিএ, পাসপোর্ট অফিস ও উপজেলা ভুমি অফিসকে নিয়ে জনগনের মুখোমুখি প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠান আয়োজন করে। উপস্থিত প্রতিষ্ঠান প্রধানরা জনগনের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

অবাধ তথ্য জনগনের প্রবেশাধিকার বাড়াতে হবে এই লক্ষ্যকে সামনে রেখে বুধবার সন্ধ্যায় সনাক সভাপতি মো. সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রহমান, দিনাজপুর বিআরটিএ’র সহকারী পরিচালক উথুয়াইনু চৌধরী, দিনাজপুর আঞ্চলিক পাসপোট অফিসের সহকারী পরিচালক মোহা. আজমল কবির, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ গোলাম রববানী প্রমূখ।

সনাক আয়োজিত জনগনের প্র্রশ্নোত্তর পর্বে উল্লেখিত বিভিন্ন প্রতিষ্ঠানের সেবার ক্ষেত্রে বিভিন্ন সমস্যা তুলে ধরা হয় এবং এসব সমস্যা সমাধানের অঙ্গীকার করা হয়। অতিথিবৃন্দ ও উপকারভোগী জনতা টিআইবি‘র সহযোগিতায় সনাকের কার্যক্রমের প্রশংসা করেন এবং জোড়ালভাবে এসব কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর সরকারী কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেন, সনাকে‘র এই গুরুত্বপুর্ণ কার্যক্রমে আমাদের সকলের সহযোগিতা করা উচিত। বিভিন্ন প্রতিষ্ঠানের জনগনের মুখোমুখি অনুষ্ঠানের ফলে এসব প্রতিষ্ঠানের স্বচ্ছতা নিশ্চিত হবে, সেবারমান বাড়বে এবং জনগনের ভোগান্তি কমে আসবে।

প্রশ্নোত্তর পর্ব শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে সনাক আয়োজিত ২ দিনব্যাপি তথ্যমেলায় সেরা স্টলসহ অংশগ্রহণকারী স্টলসমুঞকে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। পরে এক মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য দু’দিনব্যাপী তথ্য মেলায় দিনাজপুর জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা পুলিশ প্রশাসন, জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ, আঞ্চলিক পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস, দিনাজপুর পৌরসভা, জেলা মহিলা বিষয়ক অফিদপ্তর, জেলা সমবায় অফিস, ফায়ার সাির্ভস ও সিভিল ডিফেন্স, দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপদ, গণপূর্ত বিভাগ, জেলা সমাজ সেবা কার্যালয়, উপজেলা ভুমি অফিস, ব্র্যাক, প্রতিবন্ধী সেবা সংস্থা, পল্লী শ্রী, রিইব, অনুঘটক, মানবকল্যাণ পরিষদ, সিডিসি, সিডিএ, বিএসডিএ, স্বেচ্ছায় রক্তদান সংগঠন বাঁধন ও সনাকে’র নিজস্ব ৩টি স্টল অংশগ্রহণ করে।

 

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম