[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কুয়েটে টিআইবি-কেডিএস বিতর্ক শুরু


প্রকাশিত: September 29, 2016 , 9:00 pm | বিভাগ: আপডেট,ইভেন্ট,ক্যাম্পাস,খুলনার ক্যাম্পাস


khulna-KUET+cl

কুয়েট লাইভ: টিআইবি-কেডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৬ শুরু হয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) । এই অনুষ্ঠান চলবে তিন দিনব্যাপী ।

বৃহস্পতিবার অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে কুয়েট ভিসি বলেন, যে বিতার্কিক, সে কখনো দুর্নীতি করতে পারে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে ত্রিশ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে উপভোগ করতে হলে এবং প্রকৃত মুক্তির স্বাদ পেতে হলে দুর্নীতিমুক্ত বাংলাদেশের কোনো বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে ড. ইফতেখারুজ্জামান বলেন, দুর্নীতি এবং সুশাসন এক সূত্রে গাথা। দুর্নীতি কমলেই সুশাসন নিশ্চিত করা সম্ভব। শিক্ষার্থীরা দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়ালেই দুর্নীতি মুক্ত দেশ গড়া সম্ভব হবে।

কেডিএসর সভাপতি সানজিদ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া ও কেডিএসর মডারেটর তন্ময় চক্রবর্তী এবং স্বাগত বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার সহ-সভাপতি এ.কে. হিরু।

অনুষ্ঠান শেষে বিতর্ক উৎসবের প্রথম দিনে ‘বিতর্ক ও জলবায়ু অর্থায়নে স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ’ বিষয়ক কর্মশালা এবং র‌্যালি অনুষ্ঠিত হয়।

উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার বিতর্ক প্রতিযোগিতা ও তৃতীয় দিন শনিবার বিতর্ক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের মাধ্যমে বিতর্ক উৎসব সমাপ্ত হবে।

উল্লেখ্য, বিতর্ক উৎসবে কুয়েটসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি বিতার্কিক দল অংশগ্রহণ করছে বলে কয়েট সূত্রে জানাগেছে।

 

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম