[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পাক জেনারেলের হুঁশিয়ারি


প্রকাশিত: October 1, 2016 , 2:16 pm | বিভাগ: ইন্টারন্যাশনাল


pak arny chif

ইন্টারন্যাশনাল লাইভ: যেকোনো ‘মিসএডভেঞ্চারের’ সর্বোচ্চ উচিত জবাব দেবে পাকিস্তান। এমন হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ। তিনি শুক্রবার বলেছেন, নিয়ন্ত্রণ রেখা, ওয়ার্কিং বর্ডার ও আন্তর্জাতিক সীমান্তে সর্বোচ্চ সতর্কতা রক্ষা করা হচ্ছে। কোনো বিদ্বেষপরায়ণ প্রচারণা দিয়ে পাকিস্তানকে হয়রান করা যাবে না। এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন ডন।

সম্প্রতি জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে তাতে দু’টি দেশের মধ্যে যুদ্ধাবস্থা বিরাজ করছে। কথার লড়াই চালিয়ে যাচ্ছে দু’পক্ষই। বিশেষ করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি এলাকায় সেনাবাহিনীর একটি ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ সেনা সদস্য নিহত হওয়ার পর চিরবৈরি এ দুটি দেশের মধ্যে উত্তেজনা

এখন তুঙ্গে। এরই প্রেক্ষিতে জেনারেলে রাহিল শরীফ শুক্রবার তিনি কমব্যাট রিঅ্যাকশন ট্রেইনিং ফ্যাসিলিটি সফরে যান। এটি লাহোর গ্যারিসনে সম্প্রতি প্রতিষ্ঠিত হয়েছে। আইএসপিআরের প্রেস রিলিজ অনুযায়ী, সেখানে সফরে গিয়ে সেনাপ্রধান লড়াইয়ের জন্য সব কমান্ডারদের পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, যদি যুদ্ধ চাপিয়ে দেয়া হয় তাহলে তাতে জেতার একমাত্র গ্যারান্টর হলো শান্তির সময়ের প্রশিক্ষণ।

এর আগে লাগোর করপোরাল কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সাদিক আলীর সঙ্গে তিনি লাহোর গ্যারিসন একাডেমির জুনিয়র ক্যাম্পাস উদ্বোধন করেন। যোগ দেন সেখানকার প্রথম এসেম্বলিতে।

 

ঢাকা, ০১ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি