[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসবের সমাপনী


প্রকাশিত: October 1, 2016 , 6:51 pm | বিভাগ: আপডেট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CEUT

কুয়েট লাইভ: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) টিআইবি ও কুয়েট ডিবেটিং সোসাইটির (কেডিএস) আয়োজনে তিনদিন ব্যাপী টিআইবি-কেডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধায় কুয়েট অডিটরিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন টিআইবি’র আউটরিচ এন্ড কমিউনিকেশন পরিচালক ড. রিজওয়ান-উল-আলম।

প্রধান অতিথির বক্তৃতায় কুয়েট ভিসি বলেন, বাংলাদেশ দুর্নীতির কাছে পরাজিত হবেনা। সকলে একত্রিত হলে এদেশ থেকে দুর্নীতি দুর করা সম্ভব হবে। তিনি আরো বলেন, দুর্নীতি দুর করতে বিতর্কের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, কেননা বিতর্ক যুক্তির মাধ্যমে সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করে।

কেডিএস’র সভাপতি ফারহানা কবির জিসার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া ও কেডিএস’র মডারেটর তন্ময় চক্রবর্তী এবং স্বাগত বক্তৃতা করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার সদস্য প্রফেসর মোঃ জাফর ইমাম।

CEUT1

কুয়েটসহ দেশের ত্রিশটি বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় কলেজের বত্রিশটি বিতার্কিক দলের অংশগ্রহণে অনুষ্ঠিত সংসদীয় মডেল বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে প্রিমিয়ার ইউনিভার্সিটি ঢাকা কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় খুলনাসহ দেশের বিভিন্ন এলাকার ছত্রিশ জন বিচারক বিচারকার্য পরিচালনা করেন।

এছাড়া বিতর্ক উৎসবের প্রথম দিনে ‘বিতর্ক ও জলবায়ু অর্থায়নে স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ’ বিষয়ক কর্মশালা ও র‌্যালী এবং উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার অনুষ্ঠিত হয় বিতর্ক প্রতিযোগিতা।

ঢাকা, ০১ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ