[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



‘ঝিনাইগাতী মহিলা কলেজ’ জাতীয়করণের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: October 2, 2016 , 4:43 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট


Zinai gathi

শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবীতে আজ রবিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজার কাছে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি পেশ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, উপজেলা সদর থেকে ২ কিলোমিটার দূরে আলহাজ্ব শফিউদ্দিন আহম্মদ কলেজ। অন্যটি ঝিনাইগাতী উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার দূরে ইউনিয়ন পর্যায়ে মালিঝিকান্দা ইউনিয়নের মালিঝিকান্দা গ্রামে অবস্থিত আদর্শ ডিগ্রি কলেজ এবং সমগ্র উপজেলাবাসীর নারী উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজ এর অবস্থান উপজেলা পরিষদ থেকে মাত্র ৪০০(চারশত) মিটার দূরে।

ফলাফলে শেরপুর জেলায় ২০০৭ সালে প্রথম স্থান অর্জনসহ বিগত ০৫ (পাঁচ) বছরের পাবলিক পরীক্ষার ফলাফল অন্য দুটি কলেজ থেকে শ্রেষ্ঠ। সমগ্র উপজেলাবাসীর প্রাণের দাবীকে উপেক্ষা না করে উপজেলার শ্রেষ্ঠ কলেজ ‘ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজ’ জাতীয়করণ করে নারী শিক্ষা প্রসার তথা নারীর ক্ষমাতায়ন আরোও একধাপ এগিয়ে নেয়ার জন্য উপজেলাবাসীর দাবী জানায়।

ঢাকা, ০২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ