[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইবি’র ৯ কর্মকর্তা তদন্তে দোষী সাব্যস্ত


প্রকাশিত: October 2, 2016 , 8:31 pm | বিভাগ: আপডেট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


iu-live

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি পস্থী কিছু কর্মকর্তা কতৃক ভিসি পন্থী কর্মকর্তাদের উপর হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছেন। এতে হামলায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত কর্মর্তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে বলে শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন।

জানা গেছে, চলতি বছর ৪ মে ভিসি পন্থী কর্মকর্তারা প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের বিরুদ্ধে জামায়াত কানেকশন, অর্থ কেলেঙ্কারীসহ কয়েকটি অভিযোগ এনে তার অপসারন দাবি করে একটি মানববন্ধন করেন।

ঐ মানববন্ধনের প্রস্তুতি কালে প্রো-ভিসি পন্থী কর্মকর্তাদের একটি গ্রুপ ভিসি পন্থী কর্মকর্তাদের উপর হামলা করেন। এতে ঐ সময়ে ভিসি পন্থী ৭ কর্মকর্তা আহত হন। পরে ঐ দিনই বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনা তদন্তে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

পরে শনিবার তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনে মোট ৯ জনের বিরুদ্ধে হামলার ঘটনায় জড়িত থাকার প্রমান পেয়েছেন বলে উল্লেখ করেছেন। এদের মধ্য থেকে প্রো-ভিসির ব্যাক্তিগত সহকারী আব্দুল হান্নান ও ট্রেজারার অফিসের সহকারী রেজিষ্টার আলমগীর হোসেনকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে বলে, বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন।

এর আগে ৪ মে ওই দুই কর্মকর্তা সহকারী আব্দুল হান্নান ও আলমগীর হোসেন হামলার নেতৃত্ব দিয়েছেন এমন অভিযোগ এনে তাদের সহ অজ্ঞাতনামা ২০-২৫ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়। মামলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ও এস্টেট শাখার পরিচালক হারুন অর রশিদ বাদী হন।

পরের দিন ৫ মে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় চাকরি বিধি ভঙ্গের দায়ে ওই দুই কর্মকর্তা আব্দুল হান্নান ও আলমগীর হোসেনকে তৎকালীন ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার সাময়িক বহিস্কার করেন। একই সাথে একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষনা দেন।

গত শনিবার তদন্ত কমিটির দেয়া এই প্রতিবেদনের ভিত্তিতে তাদেরকে কারন দর্শাতে বলা হয়। এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আর কে এম সালেহ বলেন, ‘আমরা সবকিছু বাছাই করে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিষয়ে সিদ্ধান্ত নিবেন।’

ঢাকা, ০২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ