[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবিতে দু’দিনব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব শুরু


প্রকাশিত: October 3, 2016 , 6:59 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি,শোবিজ


 

DU3
ঢাবি লাইভ: “দেশীয় পর্দায় এশীয় চলচ্চিত্র” স্লোগান নিয়ে দু’দিন ব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব এই উৎসবের আয়োজন করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই উৎসব উদ্বোধন করেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অভিনেত্রী সারাহ বেগম কবরী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেতা ফেরদৌস আহমেদ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন এমসিজে ফিল্ম ক্লাবের মডারেটর ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাবরিনা সুলতানা চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক চলচ্চিত্রকে শিক্ষার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হিসাবে বর্ণনা করে বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে চলচ্চিত্র অন্যতম শক্তিশালী হাতিয়ার হতে পারে।

তিনি বলেন, পৃথিবীতে যুগ যুগ ধরে ভাল-মন্দ, আলো-আঁধার, সংকীর্ণতা ও উদারতার মধ্যে সংঘাত চলে আসছে। মনের সংকীর্ণতা দূর করে মানব সভ্যতার সংকট নিরসনই চলচ্চিত্রের মূল কাজ। উপাচার্য সুস্থ চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে সমাজ, দেশ তথা বিশ্বকে অন্ধকার থেকে মুক্ত করে আলোর পথ দেখানোর জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

দু’দিন ব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসবে চীন, দক্ষিণ কোরিয়া, ভারত, হংকং, ইরান, জাপান এবং বাংলাদেশের ৭টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ৩ অক্টোবর দুপুর দেড়টায় চীনের চলচ্চিত্র ‘হাউজ অব ফ্লাইং ড্যাগার্স’।

বিকাল ৪টায় দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘থ্রি আয়রন’, সন্ধ্যা সাড়ে ৬টায় ভারতের চলচ্চিত্র ‘পিকে’এবং ৪ অক্টোবর সকাল ১১টায় হংকং-এর চলচ্চিত্র ‘ইন দ্যা মুড ফর লাভ’, দুপুর দেড়টায় ইরানের চলচ্চিত্র ‘আ সেপারেশন’, বিকাল ৪টায় জাপানের চলচ্চিত্র ‘স্পিরিটেড অ্যাওয়ে’ ও সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশের চলচ্চিত্র ‘রানওয়ে’ প্রদর্শন করা হবে। প্রতি চলচ্চিত্রের টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।
ঢাকা, ০৩ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ