[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ছাত্রলীগ নেতার জন্য সহপাঠীদের এত ভালোবাসা


প্রকাশিত: October 4, 2016 , 10:34 am | বিভাগ: চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


cu-shohopati

চবি লাইভ :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ‍ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র ইমামুল হক রাসেলের জন্য সহপাঠীদের ভালোবাসার শেষ নেই। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেও তার গ্রহণযোগ্যতা ছিল অসাধারণ। সবার সঙ্গে ভালোভাবে কথা বলতেন। বন্ধুদের নিয়ে আড্ডা দিতেন, জমিয়ে তুলতেন বন্ধুেদের।

তবে ঘাতক ট্রাক চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের ফেনীর দাগনভূঁইয়ার আমিরগাঁও এলাকায় তার প্রাণ কেড়ে নিয়ে নিয়েছে। সোমবারের ঘটনা এটি। এটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের শোকে ভারাক্রান্ত করে দিয়েছে।

cu-live-45

সোমবার দুপুরে চমেক হাসপাতালে ভিড় করেন রাসেলের সহপাঠী থেকে শুরু করে রাজনৈতিক সহযোদ্ধারা। ছুটে আসেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকরাও।

রাসেলের সহপাঠী ও সহযোদ্ধাদের কান্নায় ভারি হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ। তার এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছে না তারা।

তার বন্ধু মোহাম্মদ ইশতিয়াক শাহরিয়ার বলেন, রাসেল সারাক্ষণই হাসিখুশিতে মাতিয়ে রেখেছিল। সোমবার ভোরে বাড়ি যাবে তাও বলেছিল। কিন্তু ঘুম ভাঙার আগেই শুনি সে সড়ক দুর্ঘনায় গুরুতর আহত হয়েছে। পরে হাসপাতালে এসে দেখি সে আর নেই।

তিনি আরও বলেন, মোটরসাইকেলটি তার খুব শখের ছিল। একটু ধুলো-ময়লা লাগলেই সে সেটি পরিষ্কার করতো। খুবই যত্ন করতো মোটরসাইকেলটির। সেই মোটরসাইকেলের কারণেই আজ তার প্রাণ গেল।’ কাঁদতে কাঁদতে কথা শেষ করতে পারেননি ইশতিয়াক শাহরিয়ার।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য এই সংবাদ অত্যন্ত শোকের। রাসেল অত্যান্ত মেধাবী ও ভালো ছেলে ছিল। আমরা তাকে হারিয়েছি। মহান আল্লাহর কাছে তার আত্মার শান্তি কামনা করছি।

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন