[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ডিজিটাল বাংলাদেশে আমরা দুর্বার


প্রকাশিত: October 5, 2016 , 9:23 pm | বিভাগ: আপডেট,খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


IU1

ইবি লাইভ: ‘ডিজিটাল বাংলাদেশে আমরা দুর্বার’ এই স্লেগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইসিটি বিষয়ক একটি ক্যারিয়ার কাউন্সিলিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি মিলনায়তনে এই প্রোগ্রামে শিক্ষার্থীদের সামনে আইসিটি’র গুরুত্ব সম্পর্কিত বিভিন্ন তথ্য তুলে ধরেন বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সহকারী সচিব মো রেজাউল করিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের আরনেস্ট ইউথ প্রকল্পের পরিচালক মি. কামাল মান সার মানি ও এলআইসিটি প্রকল্পের সিনিয়র যুগ্ম সচিব মাহফুজুল ইসলাম শামিম। এছাড়া একই দিন ইসলামী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে একটি তিন বছর মেয়াদী প্রশিক্ষন চুক্তি স্বাক্ষরিত হয়।

ক্যারিয়ার কাউন্সিলিং প্রোগ্রামে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সহকারী সচিব ও প্রকল্প পরিচালক মো রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী।

জানা গেছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে ‘লিভারেজিং আইসিটি ফর গ্রোথ ইমপ্লয়মেন্ট এন্ড গভরনেন্স’ নামে একটি প্রকল্প এর আওতায় সারাদেশের ৩০ হাজার শিক্ষার্থীকে আইসটি বিষয়ক প্রশিক্ষন দেয়া হবে।

IU

এরই অংশ হিসেবে বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই ক্যারিয়ার কাউন্সিলিং করেন বাংলাদেশ আইসটি টিপার্টমেন্ট ও কম্পিউটার কাউন্সিল। এর আগে মঙ্গলবার প্রশিক্ষনের জন্য আগ্রহী শিক্ষার্থীদের অনলাইনে একটি পরীক্ষাও নেয় প্রকল্পের কর্মকর্তারা।

এছাড়া আরো কয়েকধাপে পরীক্ষার মাধ্যমে উত্তীর্ন শিক্ষার্থীদেরকে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই প্রশিক্ষন কর্মশালা করবেন তারা।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধায়ন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের প্রফেসর ড. জাহিদুল ইসলাম ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জসিম উদ্দীন।
ঢাকা, ০৫ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ