[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বার্মিংহামে এডভোকেট কনিজ রেহনুমা রব্বানীকে সংবর্ধনা


প্রকাশিত: October 6, 2016 , 6:31 pm | বিভাগ: ইন্টারন্যাশনাল


rahmona

লাইভ প্রতিবেদক: যুক্তরাজ্যের বার্মিংহামে বীর মুক্তিযোদ্ধা প্রয়াত জনাব গোলাম রব্বানী ও সুনামগঞ্জ, মৌলভীবাজারের সংরক্ষিত আসনের মহিলা সাংসদ শামছুন্নাহার রব্বানীর বড় মেয়ে, জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বি স্বরনের বড় বোন সুনামগঞ্জ সমিতি ঢাকার নির্বাচিত সমাজ কল্যান সম্পাদক এডভোকেট কনিজ রেহনুমা রব্বানীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বার্মিংহাম মিডল্যান্ড বসবাসরত প্রবাসী সুনামগঞ্জবাসী সোমবার বার্মিংহামের স্থানীয় একটি হলে এই সংবর্ধনা দেন। এ সময় ভাষা রেহনুমা সুনামগঞ্জবাসীর সঙ্গে মতবিনিময় করেন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী ভাষা বলেন, ‘‘সুনামগঞ্জে সম্পদের প্রাচুর্য থাকার পরও দেশের অন্য যে কোনো জেলার চেয়ে শিক্ষায় পিছিয়ে রয়েছে।

কারণ বর্ষায় ছয় মাস হাওর এলাকা পানিতে ভরপুর থাকায় হাওরের প্রত্যন্ত অঞ্চলের শিশুদের জন্য শিক্ষার ভালো ব্যবস্থা এখনো নিশ্চিত করা যায়নি, তাই সুনামগঞ্জের শিক্ষার উন্নয়নে হাওর এলাকাসহ সমাজের অবহেলিত জনগোষ্টিকে প্রকৃত শিক্ষা ও উচ্চশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলার জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

আকমল খান এর সবাপতিত্বে, আব্দুস সুকুর ও হিরণ মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ভাষা রেহনুমার স্বামী এল জি আর ডি মন্ত্রণালয়ের সহকারী সেক্রেটারী খন্দকার মুদাসসির বিন আলী বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে প্রবাসী সুনামগঞ্জবাসীর অবদানকে স্বাগত জানিয়ে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন মকদ্দুস আলী, খসরুর জামান খসরু, রুহুল আমিন, আজির উদ্দিন, বশির মিয়া, আব্দুল গনি, আলী ইসমাইল সহ আরো ও অনেকে।

ঢাকা, ০৬ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ