[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আওয়ামী লীগের কাউন্সিলর হলেন জয়


প্রকাশিত: October 7, 2016 , 5:46 pm | বিভাগ: পলিটিক্স


Joy

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে যোগ দিচ্ছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। তিনি রংপুর জেলা থেকে সম্মেলন প্রতিনিধিত্ব করবেন বলে বৃহস্পতিবার দলের ধানমন্ডির কার্যালয়ে এক বৈঠকে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

আগামী ২২-২৩ অক্টোবর অনুষ্ঠেয় সম্মেলন উপলক্ষে গঠিত গঠিত দপ্তর উপকমিটির রংপুর বিভাগের প্রস্তুতি বৈঠক হয়।

হানিফ সাংবাদিকদের বলেন, “রংপুর জেলা আওয়ামী লীগের কাছ থেকে কাউন্সিলদের যে তালিকা পাঠানো হয়েছে, তাতে সজীব ওয়াজেদ জয়ের নাম আছে। আগামী কাউন্সিলে রংপুরের কাউন্সিলর হিসাবেই তিনি সম্মেলনে যোগ দেবেন।”

যুক্তরাষ্ট্রপ্রবাসী জয় কয়েক বছর আগে নানা ও মায়ের দল আওয়ামী লীগের সদস‌্যপদ নেন। পিতৃভূমি রংপুরের পীরগঞ্জ উপজেলা কমিটিতে গত বছর তাকে সদস‌্য হিসেবে রাখা হয়।

২০১৪ সালে মা শেখ হাসিনার জন‌্য নৌকা প্রতীকে ভোট চাইতে পীরগঞ্জে কয়েকটি জনসভায়ও অংশ নিয়েছিলেন তিনি। ৪৫ বছর বয়সী তথ‌্যপ্রযুক্তি বিশেষজ্ঞ জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ‌্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টারর দায়িত্বও পালন করছেন। এবারের সম্মেলনে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার রূপকল্প উপস্থাপন করা হবে বলে জানান হানিফ। নেতৃত্ব নির্বাচন কাউন্সিলদের ভোটের মাধ্যমেই হবে বলে তিনি জানান।

সম্মেলনের আলোচনার মধ‌্যে সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর হামলা নিয়েও কথা বলেন ক্ষমতাসীন দলের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

“আমরা প্রার্থনা করি, খাদিজা দ্রুত সুস্থ হয়ে উঠুক। আপনারা হয়ত জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার বহনের দায়িত্ব নিয়েছেন । তিনি নিজ দপ্তরের মাধ্যমে নিয়মিত তার চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন।”  খাদিজার উপর হামলার জন‌্য সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের ছাত্রলীগ সহসম্পাদক বদরুল আলমকে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় তিনিই একমাত্র আসামি।

হানিফ বলেন, “অপরাধী যে হউক, সে ছাত্রলীগ-যুবলীগ কিংবা ছাত্রদল-যুবদল, আমাদের কাছে বিবেচ্য বিষয় নয়। অপরাধীর কোনো পরিচয় থাকতে পারে না।

“আমরা বিশ্বাস করি তাকে (বদরুল) দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হব। তাকে দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে, যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের ঘটনা ঘটিয়ে সরকারের ভাবর্মূতি ক্ষুণ্ন এবং দেশের মানুষের অনূভুতিতে আঘাত করতে না পারে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন দপ্তর উপ-কমিটির আহ্বায়ক ওবায়দুল কাদের, কমিটির সদস্য আব্দুল মান্নান, এ কে এম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন ও মাহমুদুল হাসান রিপন।

ঢাকা, ০৭ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ