[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



রিপোর্ট পেলেই বদরুলের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা: শাবি ভিসি


প্রকাশিত: October 8, 2016 , 2:43 pm | বিভাগ: পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


vc

লাইভ প্রতিবেদক: সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে হত্যাচেষ্টার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরই বদরুল আলমের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভুইয়া।

তদন্ত রিপোর্ট কবে নাগাদ প্রকাশ হবে এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অবশ্য নির্দিষ্ট সময় উল্লেখ করেননি।

তবে তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. রাশেদ তালুকদার শনিবার সকালে জানিয়েছেন, ক্যাম্পাসে পূজার ছুটি চলছে। আমরা অতিদ্রুত তদন্ত রিপোর্ট জমা দেয়ার চেষ্টা করছি।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির একজন সদস্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুন্সী নাসের ইবনে আফজাল জানিয়েছেন, তারা অধিকতর গুরুত্ব দিয়ে তদন্তদের কাজ চালিয়ে যাচ্ছেন।

এদিকে নৃশংস এই ঘটনার জন্য বদরুলকে শাস্তি পেতেই হবে উল্লেখ করে শুক্রবার রাতে শাবি ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হয়ে সে যে জঘন্যতম কাজ করেছে, তা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন, সে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিতো নষ্ট করেছেই, পাশাপাশি একজন শিক্ষার্থীর জীবনও ধ্বংসের পথে নিয়ে গেছে।

শাবি ভিসি আরও বলেন, দেশে আইন আছে, অপরাধ প্রমাণিত হলে কঠোর শাস্তির হাত থেকে সে রেহাই পাবে না। সারাদেশে এসব নৃশংস ঘটনা রোধে সন্তানদের আচার-আচরণের প্রতি নজর দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সন্তানদের নিয়ে অভিভাবকদের আরো সতর্ক থাকতে হবে। তারা কোথায় যাচ্ছে, কাদের সঙ্গে মিশছে- এসব বিষয় খেয়াল রাখা এই সময়ের জন্য আরো জরুরি হয়ে উঠেছে।

শাবিপ্রবির অর্থনীতি বিভাগের অনিয়মিত শিক্ষার্থী বদরুলকে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। প্রাথমিক ধাপ হিসেবে তাকে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ সমিতি থেকেও সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাকে আজীবন বহিষ্কারেরও সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে এমসি কলেজ ক্যাম্পাসে গিয়েছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের ডিগ্রির (পাস) ছাত্রী খাদিজা। পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র বদরুল আলম (২৭)।
ঢাকা, ০৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ