[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



“শিগগির বদরুলের বিচার শুরু”


প্রকাশিত: October 8, 2016 , 3:57 pm | বিভাগ: আপডেট,ক্যাম্পাস,সিলেটের ক্যাম্পাস


Badrul

সিলেট লাইভ: শিগগির বদরুলের বিচার শুরু করা হবে। এ ক্ষেত্রে কোন ছাড় নেই। কোন সুযোগও নেই। শাস্তি বদরুলকে পেতেই হবে। এমন কথাই বলেছেন, সরকারী পিপি। এদিকে পাঁচ দিন পর চোখ খুলেছেন খাদিজা। কিন্তু অনেকটাই দুর্বল। তবে তার জ্ঞান এখনও ফেরেনি। এখনও শংকামুক্ত নয়। চিকিৎসকরাও আশা নিয়ে অপেক্ষা করছেন। কবে তার জ্ঞান ফিরবে। তাই খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেই বদরুল আলমের বিচার কাজ শুরু হবে বলে জানিয়েছেন সিলেট জেলা জজকোর্টের পাবলিক প্রসিকিউটর মিসবাহ উদ্দিন সিরাজ। শনিবার তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা অপরাধীর শাস্তির ব্যাপারে কাজ করে যাচ্ছি।

পাবলিক প্রসিকিউটর বলেন, গত ৩ অক্টোবর এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বোরচিত হামলার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন বদরুল। এর উপর ভিত্তি করে আমরা বিচার কাজ শুরু করতে পারতাম। যেহেতু ভিকটিমের শারীরিক অবস্থা এখনো স্থির নয়, সেক্ষেত্রে আমরা সময় নিচ্ছি। আরেকটু অপেক্ষা করে কাজ শুরু করতে চাই।

তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকও। খাদিজা আক্তার নার্গিসের পক্ষে মামলা পরিচালনার জন্য সরকার সব ধরনের সহায়তা করছে বলেও জানান তিনি। আওয়ামী লীগের এই নেতা বলেন, বদরুল ক্রিমিনাল, এটাই এখন তার সবচেয়ে বড় পরিচয়। সে কোন দলের কী ছিল- এটা সরকারের বিবেচনায় নেই।

Misbah+cl

খাদিজার ওপর হামলার ঘটনাটি সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে দাবি করে মিসবাহ উদ্দিন বলেন, খাদিজার চিকিৎসার ব্যয়ভার ইতোমধ্যে সরকার নিয়েছে। আওয়ামী লীগের সকল স্তরের নেতারা খাদিজার খোঁজ খবর নিচ্ছেন, তার পরিবারকে সান্ত্বনা দেয়ার জন্য তার বাড়িও যাচ্ছেন।

বদরুলের হামলার ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা দাবি করে আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, কেউ কাউকে পছন্দ করবে এবং প্রত্যাখাত হওয়ার পর কাউকে আঘাত করলে এটাকে রাজনীতির সঙ্গে মেশানো ঠিক হবে না। আর তাই সে কোন দলের, এসব কথা না বলাই ভালো।

মিসবাহ উদ্দিন জানান, আমরা চেষ্টা করছি দোষী ব্যাক্তি যেন যথাযথ শাস্তি পান এবং ভিকটিমের পরিবারও যেন ন্যায্য বিচার পান। সিলেটের শিশু রাজন হত্যার প্রসঙ্গ টেনে তিনি বলেন, রাজন হত্যা মামলার কাজ অত্যন্ত দ্রুততার সঙ্গে করা হয়েছে। এই মামলার ক্ষেত্রেও সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি আমরা।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে এমসি কলেজ ক্যাম্পাসে গিয়েছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের ডিগ্রির (পাস) ছাত্রী খাদিজা। পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করেন শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম।

 

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম