[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ইস্টার্ন ইউনিভার্সিটিতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা


প্রকাশিত: October 8, 2016 , 8:30 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


IMG

লাইভ প্রতিবেদক: মেধাবীদের মূল্যায়ন করা সমাজের সচেতানদের উপর একটা দায়িত্ব। সেই সাথে শিক্ষাপ্রতিষ্ঠানেরও কম দায়িত্ব না। কৃতি শিক্ষার্থীদের প্রশংসা করে, উচ্চ শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি সমাজের উপর তাদের দায়দায়িত্ব টুকুন বুঝানোও দরকার বিশেষ ভাবে। আর এরই ধারাবাহিকতায় ইস্টার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো কৃতি শিক্ষার্থী সংবর্ধনা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ করতে হবে। শুধু তাই নয়, তারা যেন আইনের ফাঁক বেয়ে বের হয়ে যেতে না পারেন সেদিকেও কঠোর নজর রাখতে হবে। শনিবার বিকেলে রাজধানীর ইস্টার্ন ইউনিভার্সিটির (ইইউ) উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। সন্ত্রাসীদের দমনে মন্ত্রী সবাইকে এক হয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কোনো ধরনের নারী নির্যাতন মেনে নেওয়া হবে না। প্রত্যেকটি নারী নির্যাতনের বিচার করা হবে।শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থার আরও পরিবর্তন প্রয়োজন। দেশ এখন এগিয়ে যাচ্ছে। এ জন্য জ্ঞান ও প্রযুক্তির সমন্বয়ে আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।

বিশ্ববিদ্যালয় হতে হবে জ্ঞান ও শিক্ষা উন্নয়নের জন্য মন্তব্য করে তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান মানেই জ্ঞান অর্জনের স্থান। যেখানে জ্ঞান দেওয়া হবে ও মানুষের মতো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলা হবে। কিন্তু সেটি যদি না হয় তাহলে বিশ্ববিদ্যালয় গড়ে তোলোর কোনো প্রয়োজন নেই।

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য আব্দুর রবের সভাপতিত্বে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় আরও বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম, ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল হান্নান, শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমানসহ প্রমুখ।

ঢাকা, ০৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ