[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ঢাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কের সমাপনী অনুষ্ঠান


প্রকাশিত: October 9, 2016 , 3:34 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


DU

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতি অনুষ্ঠান এক অভূত পূর্ব আনন্দঘন মূহুর্তের মধ্যদিয়ে শেষ হয়। এধরনের অনুষ্ঠান বাস্তবিক অর্থে শিক্ষার নৈতিক মান উন্নয়ন করে শিক্ষার্থীদের জানার বা জ্ঞান অর্জনের মনবল বৃদ্ধি ঘটিয়ে থাকে।

ডিইউডিএস-হেল্পএইজ-এর ‘আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব’-এর সমাপনী অনুষ্ঠান শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বিতর্ক যুক্তিবাদী চেতনা ও আলোকিত সমাজ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। জঙ্গিবাদের উত্থান মোকাবিলায় বিতর্ক চর্চার মাধ্যমে তরুণদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বিতর্ক চর্চার মধ্য দিয়ে মানবিক গুণসম্পন্ন তরুণ সমাজ গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী, হেল্পএইজ-এর কান্ট্রি ডিরেক্টর নির্ঝরিনি হাসান প্রমুখ।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর ২০১৬ বৃহস্পতিবার সকালে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব’-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, আমরা আমাদের বাংলার হারানো সংস্কৃতিকে ফিরিয়ে আনতে দেশে সকল ধরনের পরিস্থিতির মোকাবেলা করতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

ঢাকা, ০৯ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ