[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চরম বিপর্যয়ে বাংলাদেশ!


প্রকাশিত: October 9, 2016 , 4:44 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,খবর,স্পোর্টস


Bb+gg

স্পোর্টস লাইভ: সমস্যায় বাংলাদেশ। চরম সমস্যা। ব্যাটিং বিপর্যয়ে পড়েছে। অনেকটাই পেছনে হটছে। টস হেরে ব্যাট করতে নেমে ৮৯ রান না তুলতেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে ফেলেছে বাংলাদেশ। আউট হয়ে গেছেন তামিম-ইমরুল-সাব্বির এবং মুশফিক। হায়রে তামিমের ভাগ্য!

ভক্তরা বলছেন, টস ভাগ্যই যাচ্ছে না মাশরাফির পক্ষে। প্রথম ওয়ানডের মত দ্বিতীয় ওয়ানডেতেও টসে হারলেন তিনি। ফলস্বরূপ আমন্ত্রণ পেলেন প্রথমে ব্যাট করার জন্য। ব্যাট করতে নেমে শুরুটা বেশ আত্মবিশ্বাসের সঙ্গে করেছিলেন ইরুল কায়েস এবং তামিম ইকবাল। দু’জনের ২৫ রানের জুটি বাংলাদেশকে শুরুতেই বড় ইনিংসের স্বপ্ন দেখাতে শুরু করেছিল।

ইমরুল কায়েস চিরাচরিত ভুলটা করে বসলেন । গত ম্যাচে সেঞ্চুরি করার কারণে যে আত্মবিশ্বাস ভর করেছিল, সেটা যেন একটু বেশিই হয়ে গেলো। যে কারণে ক্রিস ওকসের কাছ থেকে একটি শট বল পেয়েই লোভ সামলাতে পারলেন না তিনি। ডিপ স্কয়ার লেগে তুলে দিলেন আকাশে। ইংল্যান্ডও জাল পেতেছিল যেন। ক্যাচটা তালুবন্দী করতে মোটেও কষ্ট করতে হয়নি ডেভিড উইলিকে।

১৮ বলে দুটি বাউন্ডারিতে ১১ রান করে সাজঘরে ফিরে গেলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান। ইমরুলের মত একই ফাঁদে পা দিলেন তামিম ইকবালও।

লেগ সাইডে ফিল্ডিং সাজিয়ে রেখেছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বোলার সেই ক্রিস ওকস। তামিমকে প্রলুব্ধ করলেন শট খেলার জন্য। শট বল হালকা বাউন্স হয়ে এসেছিল। তামিম পুল করতে গেলেন। সুতরাং ক্যাচ মিড উইকেটে। মঈন আলি ক্যাচটা ধরলেন। ৩১ বলে ১৪ রান করে আউট হলেন তামিম।

তামিম-ইমরুলের মত উইকেট থ্রো করে আসলেন সাব্বির রহমান এবং মুশফিকুর রহিমও। প্রথমে সাব্বির রহমান আউট হলেন জ্যাক বালের একটি বলকে স্ট্যাম্পে টেনে নিয়ে বোল্ড হলেন। ২১ বল মোকাবেলা করে রান করেছেন মাত্র ৩। ৩৯ রানে পড়লো তিন উইকেট।

এরপর মুশফিক আর মাহমুদুল্লাহ মিলে গড়েন ৫০ রানের জুটি। বিপর্যয় কাটিয়ে ওঠার ইঙ্গিত মিলছিল এই দুই ভায়রা ভাইয়ের ব্যাটে ভর করে; কিন্তু জুটিটাকে বড় হতে দিল না মুশফিকুর রহীমের একটি ভুল। জ্যাক বালের একটি বাউন্সারকে পুল করার লোভ সামলাতে পারলেন না তিনি। ক্যাচ তুলে দিলেন মঈন আলি ক্যাচটা তালুবন্দী করলেন বাউন্ডারি লাইনের কাছে।

বাংলাদেশের রান ২৪.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৯। উইকেটে ৪৫ রান নিয়ে মাহমুদউল্লাহ এবং ১ রান নিয়ে রয়েছেন সাকিব আল হাসান।

 

ঢাকা, ০৯ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএসটি