[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আফগানিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা


প্রকাশিত: October 11, 2016 , 7:27 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


bang

স্পোর্টস লাইভ: শ্রীলঙ্কাকে ৪৭-১৪ গোলে হারিয়ে মুকুট ধরে রাখার পথে যাত্রা শুরু করেছিল স্বাগতিকরা। শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের প্রথমার্ধে ১৬-২ গোলে এগিয়ে ছিল মেয়েরা। বাংলাদেশের অধিনায়ক রুবিনা বেগম সর্বোচ্চ ৯ গোল করেন। মাসুদা আক্তার ও শিফা ৫টি করে, রহিমা ও পূর্ণিমা ৪টি করে গোল করেন।

অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের এই প্রতিযোগিতায় সেমিতে উঠলেও আফগানিস্তানের বিপক্ষে দলের পারফরম্যান্সে ‍খুব একটা খুশি নন অধিনায়ক রুবিনা।

“সেমি-ফাইনালে উঠেছি, অবশ্যই ভালো লাগছে। তবে আজকে আমরা প্রথমার্ধে পাসিং, ক্যাচিংয়ে খুবই খারাপ করেছি। শুটিং, গ্রিপিংয়েও সমস্যা হয়েছে। প্রথমার্ধেই আমরা গোলের অনেক সুযোগ নষ্ট করেছি। যে পরিমাণ আক্রমণ করেছি, তার তুলনায় গোল কম পেয়েছি। জিতলেও প্রথমার্ধের খেলায় কোচ সন্তুষ্ট না, আমরাও সন্তুষ্ট না।”

ছেলে ও মেয়ে দলের প্রধান কোচ কামরুল ইসলাম কিরণ সেমি-ফাইনালের আগে ছোটখাট ‍ভুলগুলো শুধরে নেওয়ার প্রতিশ্রুতি দিলেন।

“আমাদের দায়িত্বই এদের ভুল-ত্রুটি ধরিয়ে দেওয়া। আমরা চেষ্টাও করে যাচ্ছি। আসলে এদের মধ্যে অধিকাংশই তরুণ, মানসিকভাবে ওরা অতটা পরিণত হয়নি। আশা করি, সেমি-ফাইনালের আগে সমস্যাগুলো শুধরে নিতে পারব।” আগামী বুধবার দুপুর সাড়ে ১২টায় পাকিস্তানের বিপক্ষে সেমি-ফাইনাল খেলবে বাংলাদেশের মেয়েরা।

ঢাকা, ১১ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ