[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



গাজীপুরে তিন জঙ্গির পরিচয় মিলেছে


প্রকাশিত: October 11, 2016 , 8:11 pm | বিভাগ: ক্রাইম এন্ড 'ল


gazipur+cl

গাজীপুর লাইভ: আরও তিন জঙ্গির পরিচয় মিলেছে। এই নিয়ে চার জনের পরিচয় পাওয়া গেছে। গাজীপুরের নোয়াগাঁও পাতারটেকে পুলিশের অভিযানে নিহত সাত জঙ্গির মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ খবর জানিয়েছেন। পুলিশ সুপার জানান, পত্রিকায় জঙ্গিদের প্রকাশিত ছবি দেখে নিহতদের স্বজনরা পুলিশ সুপারের কার্যালয়ে এসে তাদের শনাক্ত করার কথা জানান। তাদের দাবির প্রেক্ষিতে সিলেটের ছাতকের সাইফুল ইসলাম ওরফে বাবুল ও ঢাকার বংশাল থানার মোগলটুলী এলাকার মো. আজিম উদ্দিনের ছেলে মো. ইব্রাহিমের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তবে তাদের দেয়া তথ্য যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এর আগের সিরাজগঞ্জের ফরিদুল ইসলাম আকাশের পরিচয় মিলেছে।

akash

পুলিশের অভিযানে নিহত জঙ্গি ইব্রাহিমের বাবা আজিম উদ্দিন ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। ইব্রাহিম পড়াশোনা করেছেন ঢাকার একটি মাদরাসায়। ইব্রাহীম চলতি বছর (এইচএসসি) পাস করেছেন। তিন মাস আগে বাসা থেকে নিখোঁজ হয় সে। এরপর এ ব্যাপারে তার বাবা ঢাকার বংশাল থানায় জিডিও করেছিলেন।

ইব্রাহীম জঙ্গি হওয়ায় তার বাবা পুলিশ সুপারের কার্যালয়ে কান্নায় ভেঙে পড়েন। বলেন, যারা আমার কোমলমতি সন্তানকে জঙ্গি বানিয়েছে তাদের আমি শাস্তি চাই। আমি চাই আর কারো সন্তান যেন এ ধরনের জঙ্গি সংগঠনে না জড়ায়, এজন্য আমি সরকারের কাছে কঠোর পদক্ষেপ আশা করছি।

এর আগে পাতারটেকের অভিযানের পর রোববার রাতে সৌদি প্রবাসি সোলায়মানের স্ত্রী সালমা বেগম ও সোলায়মানের ভাই ওসমান গণিকে আটক করে পুলিশ।

জয়দেবপুর থানা পুলিশের ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, ওই দুইজন ছাড়াও সিলেটের ছাতকের সাইফুল ইসলাম নামে এক জঙ্গির স্বজনরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তারা সেখান থেকে গাজীপুরে আসছেন।

Gazipur20161011202338

এদিকে জীপুর ও টাঙ্গাইলে র‌্যাবের পৃথক দুই অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে দুজনের পরিচয় মিলেছে। এদের মধ্যে এক জঙ্গির নাম মো. আহসান হাবিব। অপরজন মো. আমিনুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব সদর দফতর।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাবের সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জাগো নিউজকে জানান, পৃথক দুই জঙ্গি আস্তানায় অভিযানে মোট তিনজন নিহত হয়। এর মধ্যে একজনের পরিচয় আগেই জানা গেছে। তার নাম আব্দুর রহমান। যিনি নব্য জেএমবি’র অর্থদাতার দায়িত্বে ছিলেন।

র‌্যাবের দাবি, আব্দুর রহমানের বাবার নাম আব্দুল্লাহ। গ্রামের বাড়ি সাতক্ষীরার কুশখালী। সে গ্রামের নিন্ম মধ্যবিত্ত পরিবারের সন্তান। তার দুই স্ত্রীও নব্য জেএমবির নারী ইউনিটের সদস্য। দ্বিতীয় স্ত্রী রুমি ও তিন সন্তানকে নিয়ে সে আশুলিয়ার বাসায় থাকত। প্রথম স্ত্রীর এক মেয়েকে ও দ্বিতীয় স্ত্রীর দুই ছেলেকে তার কাছেই রাখত। আব্দুর রহমানের পরিচয় জানাতে পারলেও বাকি নিহত দুই জঙ্গির পরিচয় আজ জানিয়েছে র‌্যাব।

আহসান হাবিবের বাড়ি নওগাঁ জেলার রানীনগর ইউনিয়নে। বাবার নাম আলতাফ হোসেন। আর আমিনুল ইসলামের বাড়ি জয়পুরহাটের কালাই উপজেলার জিন্দাপুর ইউনিয়নে। তার বাবার নাম গাফ্ফার মণ্ডল।

 

 

উল্লেখ্য, গত শনিবার সিটি কর্পোরেশনের নেয়াগাঁও পাতারটেক এলাকায় পুলিশ, সোয়াত ও পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের যৌথ অভিযানে সাত জঙ্গি নিহত হয়।

 

ঢাকা, ১১ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএম