[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



উইন্ডোজ ১০ এর জন্য পেইন্ট সফটওয়্যার


প্রকাশিত: October 11, 2016 , 9:29 pm | বিভাগ: আইটি


pain22

আইটি লাইভ: অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০ এ সাপোর্ট করার বা রান করার মতো নতুন দারুন সব টুলস্ সংযোজন করে বাজারে আসছে পেইন্ট সফটওয়্যার। অঙ্কন বা ছবির নানান রকম কাজে এর ব্যাবহার প্রশংসনীয়।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের জন্য ছবি আঁকার সফটওয়্যার পেইন্টের নতুন সংস্করণ আনছে মাইক্রোসফট। অনেক দিন পর সফটওয়্যারটিতে বড় পরিবর্তন আনা হচ্ছে। তবে মাইক্রোসফটের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে ২৬ অক্টোবর নতুন পেইন্টের ঘোষণা আসতে পারে।

ওয়াকিং ক্যাট ছদ্মনামের এক টুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে নতুন সফটওয়্যারটির ভিডিও প্রকাশ করা হয়। প্রকাশিত ভিডিওটিতে অ্যাপটি নতুন সংস্করণের একটি প্রিভিউ দেখানো হয়েছে। এতে বলা হয়েছে নতুন পেইন্ট অ্যাপটিতে আগের বিদ্যমান সব বৈশিষ্ট্য ছাড়াও নতুন করে থ্রিডি বস্তু যুক্ত করার প্রযুক্তি যুক্ত হয়েছে। অর্থাৎ সহজেই থ্রিডি বস্তু যুক্ত করা যাবে, তাতে লেখা, রং বা অন্য ছবির ছাপ দেওয়া যাবে ত্রিমাতৃক আবহ বজায় রেখেই।

আবার বিভিন্ন লেয়ার তৈরি করেও কাজ করা যাবে, অনেকটা ফটোশপের মতো।
পেইন্টের বিভিন্ন ধরনের মার্কারস এবং টুলস রয়েছে যার মাধ্যমে শিল্পীরা ভার্চ্যুয়াল অনেক বস্তু তৈরি করতে এবং ইচ্ছামতো রং করতে পারবেন। এসব টুলস সরাসরি ত্রিমাতৃক বস্তুর ওপরেও ব্যবহার করা যাবে।

গত মে মাসেই মাইক্রোসফট পেইন্টের উইন্ডোজ ১০ সংস্করণের একটি স্ক্রিনশট ফাঁস হয়েছিল। মূলত তখন থেকেই অ্যাপটির এই নতুন সংস্করণের অগ্রগতিতে কাজ করে আসছিল মাইক্রোসফট। শিগগিরই মাইক্রোসফট এই অ্যাপটি জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেবে বলেই ভিডিওটিতে ইঙ্গিত দেওয়া হয়েছে।

২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মাইক্রোসফটের একটি বিশেষ অনুষ্ঠান করার পরিকল্পনা ঘোষণা করার কয়েক ঘণ্টা পরেই এই ভিডিও প্রকাশ হয়।

ঢাকা, ১১ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ