[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চট্টগ্রামে বৃষ্টির লুকোচুরি: অনুশীলনে মাশরাফিরা


প্রকাশিত: October 12, 2016 , 1:50 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,আপডেট,স্পোর্টস


 

stadiam+fild-ctg-

চট্টগ্রাম লাইভ: টানা তিন দিন ধরেই বৃষ্টি হয়ে চলছে চট্টগ্রামে। তবে আশার কথা বুধবার দফায় দফায় বৃষ্টি আসলেও দুপুরের পর থেমেছে। তাই খেলা হওয়ার সম্ভবনা সৃষ্টি হয়েছে। উইকেটের কভার সরিয়ে মাঠ শুকানোর কাজ চলছে। আর এ ফাঁকেই অনুশীলনে নেমেছে মাশরাফি-সাকিবরা।

এদিকে বুধবার সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি চলছে। এই বৃষ্টি এই মেঘ। যেন লুকোচুরি খেলা। এক দিকে থামছে, অন্যদিকে ঝর ঝর বৃষ্টি। ক্রিকেট প্রেমিদের জন্য সুখবরটা খুব বেশি সময় দীর্ঘস্থায়ী হল না। চট্টগ্রামে আবার শুরু হয়েছে বৃষ্টি। ফলে মাঠের পরিচর্যা কাজ বাদ দিয়ে আবারো মাঠ ঢেকে ফেলা হয়েছে। আবার মাঠ পরিচর্যায় নেমেছেন কর্মীরা। এমনই চলছে।

গত দুই দিনের ন্যায় চট্টগ্রামের বুধবার সকালটাও ছিল বৃষ্টিস্নাত। কখনও গুড়ি-গুড়ি, কখনও আরেকটু বেশি। দুপুরের আগে বৃষ্টি থেমে যায়। আশার আলো দেখতে থাকে ক্রিকেটপ্রেমীরা। শুরু হয় মাঠ পরিচর্যার কাজ।

তবে সবাইকে হতাশ করে আবার শুরু হয় বৃষ্টি। এরপর দ্রুত পরিচর্যার কাজ বাদ দিয়ে কাভার দিয়ে পিচ ও মাঠ ঢেকে দেওয়া হয়। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামে আজ বজ্রসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদিনে বৃষ্টি হতে পারে ১১ থেকে ২২ মিলিমিটার। বৃষ্টির সম্ভাবনা সকাল থেকে দুপুর পর্যন্ত।

এদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে চট্টগ্রামে গত তিনদিন ধরেই বৃষ্টি হচ্ছে। ফলে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচটি ভেসে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এদিন দুপুরের বেশ আগেই চট্টগ্রাম থেকে বৃষ্টি থেমে যাওয়ায় স্বস্তির হাওয়া বইতে থাকে গ্রাউন্ডস কমিটির মধ্যে। মাঠে গিয়ে একবার কাভার সরিয়ে পিচের পরিচর্যাও শুরু করেন মাঠকর্মীরা। কিন্তু আবার বৃষ্টি শুরু হওয়ায় উইকেট আবারও ঢেকে ফেলা হয়। সেই অস্বস্তির বৃষ্টি আবারও থেমেছে মিনিট দুপুর সোয়া একটার দিকে। তবে পতেঙ্গার আবহাওয়া অফিস জানিয়েছে, এমন পরিস্থিতি চলতে পারে দিনভর। তাই খেলা পাগল দর্শকদের অপেক্ষা ছাড়া আর কোনও উপায় নেই।

অন্যদিকে, এ মুহুর্তে বৃষ্টি না থাকলেও চট্টগ্রামের আকাশ জুড়ে কালো মেঘের আনাগোনা রয়েছে। এছাড়া স্টেডিয়ামটি সাগর পাড়ে হওয়ায় প্রচণ্ড বাতাস বইছে পুরো এলাকা জুড়ে।

গত তিনদিন ধরে টানা বৃষ্টি থাকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট যথাযথভাবে প্রস্তুত করা সম্ভব হয়নি। কিছুক্ষণ আগে উইকেট থেকে কাভার সরানো হয়েছে। গ্রাউন্ডস কর্মীরা মাঠ খেলার উপযোগী করতে বিরামহীন পরিশ্রম করছেন।

তবে আশার কথা হল দুপুরের পর বৃষ্টির সম্ভাবনা কম। সকাল থেকে বৃষ্টি হলে সেটা দুপুর কিংবা বিকেলের দিকে কমেও আসতে পারে।

 

ঢাকা, ১২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এএম