[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ভেনেজুয়েলাকে হারিয়ে শীর্ষে ব্রাজিল


প্রকাশিত: October 12, 2016 , 2:57 pm | বিভাগ: আন্তর্জাতিক খেলা,স্পোর্টস


Brazil

স্পোর্টস লাইভ: তিনটি হলুদ কার্ড দেখায় বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামতে পারেননি ব্রাজিল দলের সেরা তারকা নেইমার। তবে বার্সেলোনা এ সেনসেশনেকে ছাড়াই জয় তুলে নিয়েছে সেলেসাওরা। বাংলাদেশ সময় আজ ভোরে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দলটি।

ভেনেজুয়েলার মেরিডাতে ব্রাজিলের জয়ে একটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসাস ও উইলিয়ান। বল মাঠে গাড়ানোর ৮ মিনিটের মাথায় ব্রাজিল সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান জেসাস। স্বাগতিক গোলরক্ষক দানিয়েল এরনান্দেস সতীর্থকে বল দিতে গেলে ভুলক্রমে তা পেয়ে যান জেসাস। আর এ সুযোগ কাজে লাগিয়েই দারুণ দক্ষতায় গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন তিনি।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে ব্রাজিল। তবে গত ম্যাচের মতো এই ম্যাচে ব্রাজিলকে গোলের জন্য তেমন ক্ষুধার্ত দেখা যায়নি। আগের ম্যাচে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল সেলেসাওরা।

বুধবার ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্রাম শেষে ম্যাচের ৫৩ মিনিটে রোনাতো আউগুস্তোর পাস থেকে ভেনেজুয়েলা গোলরক্ষককে পরাস্ত করেন উইলিয়ান। চেলসি এ তারকার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

এরপর দু’দলের খেলোয়াড়রা গোলের বেশ কিছু সুযোগ পেলেও শেষপর্যন্ত তা কাজে লাগাতে পারেননি। ফলে ২-০ ব্যবধানের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ব্রাজিলকে। এ জয়ের ফলে ব্রাজিল কোচ টিটের অধীনে বাছাইপর্বের শেষ চারটি ম্যাচেই টানা জয় পেল প্রতিটি বিশ্বকাপে অংশ নেওয়া সেলেসাওরা।

ভেনেজুয়েলার বিপক্ষে জয়ের ফলে উরুগুয়েকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাইপর্বে ১০ ম্যাচ শেষে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। আর একই ম্যাচ ব্যবধানে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আর্জেন্টিনা।
ঢাকা, ১২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ