[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চবির ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্ঠান ১৮ ও ১৯ নভেম্বর


প্রকাশিত: October 13, 2016 , 4:42 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


 

CU-live

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে এই বিশ্ববিদ্যালয় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। সে সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বাঙালি জাতীয়তাবাদের উত্থান এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিলেন।

বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ৫০ বছর পূর্ণ হতে চলেছে। এ উপলক্ষে আগামী ১৮ ও ১৯ নভেম্বর তারিখে দুই দিন ব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। চবির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাবেক বর্তমান শিক্ষার্থীদের মাঝে আনন্দের শেষ নেই।

চবির সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের নিরাপত্তা ও আকর্ষণীয় করতে সকলের প্রতি আহ্বাবান করেন চবির আয়োজক কমিটি। সুবর্ণ জয়ন্তীতে যোগদানের জন্য সকলকেই অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করতে বা অন্যান্য তথ্য জানতে visit করুন ( http://cuday.cu.ac.bd/registration.php) এই ওয়েবসাইটে উল্লেখ্য , বর্তমান শিক্ষার্থীরা ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন কিন্তু সাবেক শিক্ষার্থীদের ১৫০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

কর্তৃপক্ষের এমন আচারণ নিয়ে সাবেক শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোপের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে আগামী ১৮ ও ১৯ নভেম্বর তারিখে দুই দিন ব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীদের ১৫০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। বর্তমান শিক্ষার্থীদের ক্ষেত্রে বহু দরকষাকষির ফলে ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু মোবাইল কোম্পানির মত আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন কিছু নোংরা খেলা খেলেছে? এমন প্রশ্ন অনেকের।

শিক্ষার্থীদের ফেসবুক স্ট্যাটাস থেকে জানা যায়, এ কেমন সিদ্ধান্ত প্রশাসনের! এ রকম সুবর্ণ জয়ন্তী করার চেয়ে না করাই তো ভালো। সাবেক শিক্ষার্থীদেরকে কেনইবা ১৫০০ টাকা দিতে। বিশ্ববিদ্যালয় তো সবার আবেগ এবং ভালোবাসার প্রথম স্থান। বাংলাদেশের আর কোন বিশ্ববিদ্যালয়ে তো সুবর্ন জয়ন্তীতে চাঁদা নেওয়ার নজির নেই, তবে চবিতে কেন?
ঢাকা, ১৩ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ