[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



ড্যাফোডিলে গ্রীন ফ্রিডম ক্লিনিং ফেস্টিভাল


প্রকাশিত: October 14, 2016 , 7:09 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


DIU2

ডিআইইউ লাইভ: পরিবেশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং পরিবেশ সংরক্ষণ ও উন্নয়ন কর্মকান্ডে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও ফেড্রিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম, বাংলাদেশ (এফএনএফ) এর যৌথ পৃষ্ঠপোষকতায় ও ব্যবস্থাপনায় শুক্রবার বেলা ১০:০০ থেকে রবীন্দ্র সরোবর, ধানমন্ডি লেকে আয়োজিত হয় ‘গ্রীন ফ্রিডম ক্লিনিং ফেস্টিভাল ২০১৬’।

বিশিষ্ট সাংবাদিক,কলামিষ্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ প্রধান অতিথি হিসেবে এ উৎসবের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস, কৃষি গবেষণা ইন্সটিটিউটের পরিচালক ড. মোঃ জহুরুল ইসলাম, এশিয়ান টিভির বার্তা প্রধান আনিস আলমগীর, এম আর ডি অঅই এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান রাজু’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. এ বি এম কামাল পাশা।

এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল মানুষের মাঝে পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরি এবং পরিবেশেরে উন্নয়নমূলক কাজে তরুণদের অনুপ্রানিত করা। সর্বোচ্চ পাঁচ সদস্যের সমন্বয়ে গঠিত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের ১২ টি দল এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নটরডেম বিশ্ববিদ্যালয়ের ‘র‌্যাডিয়েন্ট’ দল।

প্রথম রানার আপ হয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘ক্লিন ফাইটার’ দল এবং দ্বিতীয় রানার আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ্রিলিং ডেভেলাপারস্’ দল। প্রতিযোগিতা শেষে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান প্রতিযোগীদের শপথ বাক্য পাঠ করান এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পরিচ্ছন্নতা উৎসবের আওতায় অংশগ্রহণকারী দলগুলিকে ধানমন্ডি লেক এলাকার রবীন্দ্র সরোবর থেকে ১৫ নং সড়ক পর্যন্ত এলাকা ১২ টি অঞ্চলে ভাগ করে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করতে দেয়া হয় এবং বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে বিজয়ী ঘোষণা করা হয়।

ঢাকা, ১৪ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ