[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



স্টেট ইউনির্ভাসিটি এবং বিএসআরএম এর যৌথ সেমিনার


প্রকাশিত: October 15, 2016 , 5:18 pm | বিভাগ: আপডেট,ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


State

লাইভ প্রতিবেদক: স্টেট ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (এসইউবি) এবং বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসআরএম)-এর যৌথ উদ্যোগে ‘কর্মক্ষেত্রে কাজের প্রতিবন্ধকতা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। বর্তমান শিক্ষাব্যবস্থায় শুধু থিওরি পড়ানো হয়, সেখানে হাতে কলমে শিক্ষার অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন বক্তারা।

শুক্রবার রাজধানীর ধানমন্ডি ২৭ নাম্বারে স্টেট ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (প্রধান ক্যাম্পাস) ও বিএসআরএমের যৌথ উদ্যোগে সেমিনারে বক্তারা এ কথা বলেন। সেমিনারে বাংলাদেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ৬০ জন এইচআর ম্যানেজার অংশগ্রহণ করেন।

সেমিনারে এসইউবি’র পক্ষে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়টির উপদেষ্টা প্রফেসর ড. এস এম ফায়েজ এবং বিএসআরএমের ট্রেজারার আবুল হাসেম। সম্মিলিত আলোচনায় উঠে আসে, বর্তমান শিক্ষাব্যবস্থায় শুধু থিওরি পড়ানো হয়, সেখানে অভাব রয়েছে হাতে কলমে শিক্ষার।

state1

আলোচনায় আরো উঠে আসে, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান এবং করপোরেট প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত না থাকার কারণে আমাদের গ্র্যাজুয়েটরা যথাযথ ফল বের করতে পারছে না। ফলে কর্মক্ষেত্রে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছে।

তাঁরা বলেন, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের একান্ত জরুরি হলো তাদের গ্র্যাজুয়েট করপোরেট কালচারের জন্য সঠিকভাবে গড়ে তোলা। সঙ্গে সঙ্গে তাঁরা মত প্রকাশ করেন, করপোরেট উচ্চপদস্থ কর্মকর্তাদের অভিজ্ঞতা উচ্চ শিক্ষাব্যবস্থায় কাজে লাগানো।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) খন্দকার জহিরুল আলম, বিজনেজ স্টাডিজ বিভাগের প্রধান মেজর জেনারেল (অব.) কামরুজ্জামান, ক্যারিয়ার স্পেশালিস্ট, ডিরেক্টর আশিক সারোয়ার প্রমুখ।

ঢাকা, ১৫ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ