[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবির ফটকে রেস্টুরেন্ট ভাংচুর : জড়িতদের ব্যবস্থা নেয়া হচ্ছে


প্রকাশিত: October 16, 2016 , 10:07 am | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


sust5

শাবি লাইভ : রেস্টুরেন্ট ভাংচুরের সঙ্গে জড়িত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এব্যাপারে তাদের কোন ছাড় দেয়া হবে না বলে জানিয়েছে ছাত্রলীগের দায়িত্বশীল নেতারা। কেন্দ্রীয় নেতাদের পক্ষ থেকেও শাবির দায়িত্বপ্রাপ্ত নেতাদের এব্যপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও এব্যাপারে জিরো টলারেন্স দেখাতে বলা হয়েছে।

এদিকে, শনিবার রাতে শাবির ফটকে ক্ষতিগ্রস্থসহ ব্যবসায়ীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সভা হয়েছে।  ওই সভায় রেস্টুরেন্ট ভাংচুরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে ব্যবসায়ীরা তাদের কর্মসূচি থেকে সরে এসেছেন বলে জানা গেছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন ক্যাম্পাসলাইভকে বলেন, ছাত্রলীগের নাম নিয়ে যারা অপরাধ করে তাদের বিরুদ্ধে কোঠার ব্যবস্থা নেয়া হবে। অপরাধীদের স্থান ছাত্রলীগের নেই। যারা রেস্টুরেন্ট ভাংচুরের সঙ্গে জড়িত তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

শাবির ভারপ্রাপ্ত প্রক্টর ও ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর ড. রাশেদ তালুকদার ক্যাম্পাসলাইভকে বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সঙ্গে আমার কথা হয়েছে। ভাংচুরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, শনিবার রাতে ব্যবসায়ীদের সঙ্গে শাবি প্রশাসনের সভা হয়েছে। এতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যবসায়ীদের আশ্বস্থ করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার শাবি শাখা ছাত্রলীগের নেতাদের ফাও খেতে না দেওয়ায় রেস্টুরেন্ট ভাংচুর করা হয়েছে। দুপুরে খাবার খেতে এসে বাকি টাকার কথা জিজ্ঞেস করলে এই ঘটনা ঘটেছে। এসময়  রেস্টুরেন্টের দুই কর্মী আহত হয়েছে।

শাবির প্রধান ফটকে গোলাবী রেস্টুরেন্টে শনিবার দুপুরে ছাত্রলীগের সহ সম্পাদক মোশারফ হোসেন ওরফে রাজুসহ কয়েকজন খেতে যান।

এসময় রেস্টুরেন্ট কতৃপক্ষ তাদের বকেয়া টাকা পরিশোধের কথা বললেই রেগে যান তারা। পরে তারা ফোন করে স্কুলছাত্র বিষয়ক সম্পাদক অসীম বিশ্বাস, সদস্য উজ্জ্বলসহ আরো ১০/ ১৫ জন নেতা কর্মী নিয়ে আসে। তারা এসেই কোন কথাবার্তা ছাড়াই রেস্টুরেন্টে হামলা ও ভাংচুর শুরু করে।

এসময় তারা রেস্টুরেন্টের আসবাবপত্র, প্লেট, গ্লাস, টেবিলসহ সব কিছু তছনছ করে ভেঙ্গে ফেলে এবং রেস্টুরেন্টটি বন্ধ করে দেয়।

এসময় রেস্টুরেন্টের দুই কর্মী মোস্তাকীম (২৭) ও আলমগীর(২০) আহত হয়। আহতদের দ্রুত ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়।

হামলাকারীরা শাবি ছাত্রলীগের সভাপতির অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ সাংবাদিকদের জানান, একটু ঝামেলা হয়েছিল। পরে আমার ম্যানেজারের সাথে কথা হয়েছে। বিষয়টি মিটমাাট হয়ে গেছে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন