[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বাংলাদেশি স্বপ্নদৈর্ঘ্য চলচ্চিত্র আন্তর্জাতিক পুরস্কার পেল


প্রকাশিত: October 16, 2016 , 3:56 pm | বিভাগ: শোবিজ


see you1

শোবিজ লাইভ: রহমান মনি নির্মিত বাংলাদেশি স্বপ্নদৈর্ঘ্য চলচ্চিত্র “আবার দেখা হবে SEE YOU AGAIN যুক্তরাষ্ট্রের মুনড্যান্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৬ তে সেমি-ফাইন্যাললিস্ট হয়ে পুরষ্কার লাভ করেছে। মুনড্যান্স ফেস্টিভ্যালকে যুক্তরাষ্ট্রের কান ফেস্টিভ্যাল হিসাবে গণ্য করা হয়। “আবার দেখা হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্ছিত্রটি প্রথম বাংলাদেশি হিসেবে স্থান করে নিল।

এর আগে চলচ্চিত্রটি পঞ্চম দিল্লি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল, ভারত থেকে অফিসিয়াল সিলেকশন লাভ করেছে।রহমান মনি পরিচালিত ও রচিত এই চলচ্চিত্রে অভিনয় করেন মাহবুব চৌধুরী, আব্দুল মুনিম মিঠু, পারভেজ আহমদ, জমির আহমদ, মামুন আহমদ আকাশ ও কামরুজ্জামান প্রমুখ।
পরিচালক রহমান মনি জানান, এটি আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ ফেস্টিভ্যালে অংগ্রহণ করে যাচ্ছে। তাই আশা করি আরও কয়েকটি ফেস্টিভ্যালে এটি স্থান পাবে।

সম্পূর্ণ রূপে দেশে নির্মিত আর স্থানীয় সরঞ্জামাদি, কলাকুশলী নিয়ে নিজ সংস্কৃতি চর্চাকে আন্তর্জাতিকভাবে নিয়ে যেতে পেরে উৎফল্ল পরিচালক রহমান মনি।

গল্পের কাহিনী কিছুটা দ্রুপদি ধরনের। প্রথমে দেখলে একটা সাদামাটা গল্প মনে হলেও একটু গভীর ভাবে চিন্তা করলে “দর্শককে ভাবিয়ে তোলবে”। অনেকটাই থ্রিলার ধর্মী।

প্রতিযোগিতা শেষে এটি প্রদর্শনের জন্য বিশেষ প্রদর্শনীয় ব্যবস্থা করা হবে। বর্তমানে SEE YOU AGAIN search দিলে এটি সম্পর্কে অনেক তথ্য ও ট্রেইলার দেখতে পাওয়া যাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রহমান মনি এর আগেও তার স্বল্পদৈর্ঘ্য চলচ্ছিত্র CLEMENCY OF SILENCE যার প্রধান চরিত্র একটি বিড়াল, নিয়ে কাজ করে মধ্যপ্রাচ্য থেকে আন্তর্জাতিক অফিসিয়াল সিলেকশন এবং ডকুমেন্টারী PANATIRTO:A PLACE OF PILGRIMAGE এর জন্য শ্রেষ্ঠ পুরস্কার, লসএঞ্জেলস ফিল্ম পদক, যুক্তরাষ্ট্র লাভ করেন।

বর্তমানে রহমান মনি মুক্তিযুদ্ধ নিয়ে একটি পুর্নদৈর্ঘ্য (ফিচার ফিল্ম) MIST IN THE PLATFORM নিয়ে কাজ শুরু করার পরিকল্পনা করছেন। পাশাপাশি আরেকটি শর্ট ফিল্ম AAYMON এর কাজ চলছে বলে জানালেন।

ঢাকা, ১৬ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ