[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



পরীক্ষার হল হতে ১৮ ছাত্রকে বের করে দেন প্রধান শিক্ষক


প্রকাশিত: October 16, 2016 , 10:19 pm | বিভাগ: রংপুরের ক্যাম্পাস,স্কুল


Student

লাইভ প্রতিবেদক: দারিদ্রতার দরুণ স্কুলের বেতন পরিশোধ না করতে পারায় ১৮ ছাত্রকে পরীক্ষার হল হতে বের করে দেন প্রধান শিক্ষক এমন অভিযোগ পাওয়া যায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ে এমন ঘটনা ঘটে।

স্কুলের বেতন পরিশোধ করতে না পারায় ১৮ শিক্ষার্থীকে এসএসসি’র টেস্ট পরীক্ষার কেন্দ্র থেকে বের করে দিয়েছেন প্রধান শিক্ষক! এতে তাদের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

পরীক্ষার কেন্দ্র থেকে বের হয়ে প্রধান শিক্ষক রেজাউল করিমের বিরুদ্ধে সালন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুব আলম মুকুলের কাছে লিখিত অভিযোগ করেছে ওই শিক্ষার্থীরা।

অভিযোগে জানা যায়, টেস্ট পরীক্ষায় বাংলা বিষয়ে পরীক্ষা দিতে যায় শিক্ষার্থীরা। পরীক্ষা শুরুর আধাঘণ্টা পর প্রধান শিক্ষক রেজাউল করিম বিদ্যালয়ের মাসিক বেতন বকেয়া থাকায় পরীক্ষার রুম থেকে বের করে দেন ১৮ শিক্ষার্থীকে। শিক্ষার্থীরা টাকা পরিশোধের সময় চাইলেও তাতে রাজি হননি তিনি।

ভুক্তভোগী একাধিক শিক্ষার্থী বলে, ‘টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ না হলে এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারব না। বাবা একজন গরিব কৃষক, এজন্য পরীক্ষার বেতন দিতে বিলম্ব হয়েছে।’ এ ব্যাপারে বিদ্যালয়ের অফিস সহকারী তছের আলী বলেন, ‘বেতন বকেয়া থাকায় ১৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি।’

বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক রেজাউল করিম বাংলানিউজকে জানান, বেতন না দেওয়ার কারণে তাদেরকে হল বের করে দেওয়া হয়েছে। এ বিষয়ে পরে কথা হবে বলে মোবাইল ফোন বন্ধ করে দেন তিনি।

সালন্দর ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা চলাকালে কক্ষ থেকে বের করে দেওয়া ঠিক হয়নি। ওই বিদ্যালয়ের ১৮ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিতে না পেরে লিখিত অভিযোগ দিয়েছে।

এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলামকে অবগত করা হয়েছে বলে জানান সালন্দর ইউপি চেয়ারম্যান।

ঢাকা, ১৬ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ