[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে হবে: ইউজিসি চেয়ারম্যান


প্রকাশিত: October 17, 2016 , 6:29 pm | বিভাগ: আপডেট,ন্যাশনাল


UGC1

লাইভ প্রতিবেদক: কোয়ালিটি এসিউরেন্স প্রপোজাল (কিউএপি)-ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) রাউন্ড-৪ এর অধীনে দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি প্রতিষ্ঠার জন্য কোয়ালিটি এসিউরেন্স প্রপোজাল আহবান করা হয়।

ইউজিসি’র কোয়ালিটি এসিউরেন্স ইউনিট আজ (১৭.১০.২০১৬ তারিখ) ইউজিসিতে এ প্রপোজাল আহবান করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইফসুফ আলী মোল্লা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কোয়ালিটি এসিউরেন্স ইউনিট (কিউএইউ)-এর প্রধান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, কিউএ স্পেশালিস্ট অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, উচ্চশিক্ষা পর্যায়ে শিক্ষার গুণগতমান উন্নয়নে বিশ্ববিদ্যালয় সমূহে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল প্রতিষ্ঠা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশে উচ্চশিক্ষার বিস্তার ঘটেছে। এখন আমাদের শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে হবে।

প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন যে, বিশ্ববিদ্যালয় পর্যায়ে কোয়ালিটি কালচার প্রতিষ্ঠার জন্য শিখন, পঠন-পাঠন, গবেষণা এবং সুশাসন বিষয়ে সর্বোত্তম চর্চা লালন ও রেকর্ড করতে হবে।

প্রপোজাল দাখিলের জন্য আমন্ত্রিত বিশ্ববিদ্যালয়গুলো হলো- জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ, বরিশাল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, বঙ্গবন্ধু শেখ মুজিব মেরিটাইম ইউনিভার্সিটি,

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এবং সাইয়েন্সেস, প্রাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট, সিটি ইউনিভার্সিটি, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি।

১৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি এবং কোয়ালিটি এসিউরেন্স ইফনিট-এর কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ঢাকা, ১৭ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ