[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মানারাত কলেজে নবীন বরণ অনুষ্ঠান


প্রকাশিত: October 17, 2016 , 7:34 pm | বিভাগ: কলেজ,ঢাকার ক্যাম্পাস


manarat

লাইভ প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও মানারাত ট্রাস্টের চেয়ারম্যান জনাব শাহ আবদুল হান্নান বলেছেন, সব মানুষই আল্লাহর খলিফা (প্রতিনিধি)। আল্লাহ আমাদের পাঠিয়েছেন সমাজে মানুষের ভালো করার জন্য। আমাদের আল্লাহর গুণাবলি অর্জন করতে হবে।

তিনি আরও বলেন, সন্ত্রাসের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। ধর্ম নাস্তিকতার চেয়ে শ্রেষ্ঠ। মানারাতের ছাত্র হিসেবে তোমাদের চরিত্র ও নৈতিকতা দিয়ে সমাজকে পরিবর্তন করতে হবে।

তিনি আজ মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত এ-লেভেল শিক্ষার্থীদের নবীন বরণ-২০১৬ অনুষ্ঠানে এসব কথা বলেন। কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি-র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ও মানারাত ট্রাস্টের সদস্য জনাব এটিএম ফজলুল হক এবং এ-লেভেলের কো-অর্ডিনেটর তাহমীনা ইয়াসমিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানারাত ট্রাস্টের সেক্রেটারি এ.বি. জাফর আহমেদ এবং কলেজের ভাইস প্রিন্সিপাল ফাতেমা জেমায়মা রহমান ও মুন্শী মো. হারুন-অর-রশিদ।

manarat2

জনাব এটিএম ফজলুল হক তার আলোচনায় বলেন, মানুষের সবচেয়ে বড় সমস্যা হল আল্লাহকে ভুলে যাওয়া। সফলতার সবচেয়ে বড় পাথেয় জ্ঞান। জাগতিক ও কুরআনের জ্ঞান দুটোতেই শ্রেষ্ঠ হতে হবে।

সভাপতির বক্তব্যে কলেজের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহ্দী হাসান প্রামানিক, পিএসসি বলেন, তোমাদের উন্নত শিক্ষার জন্য আমরা সব করব। জীবনে সফল হওয়ার জন্য সময়কে কাজে লাগাবে। কখনও কোনো রকম অনৈতিক কাজের সঙ্গে জড়িত হবে না। তিনি আরো বলেন, মানারাতের শিক্ষার্থীরা তাদের যোগ্যতা দিয়ে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে।

এ-লেভেলের কো-অর্ডিনেটর তাহমীনা ইয়াসমিন মানারাতে অধ্যয়ন করলে শিক্ষার্থীরা কিভাবে উপকৃত হবে তা উল্লেখ করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে কথা বলেন এ-লেভেলের তাইনুম তাসনিম এবং নবীনদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন আদ্রিকা খান ও আলভি রহমান।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। প্রধান অতিথির বক্তৃতার পর শিক্ষার্থীরা ফটোসেশন করেন মেহমানদের সাথে। দ্বিতীয় পর্বে শুরু হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে সংগীতের মাধ্যমে নবীনদের বরণ করে নেন মানারাতের শিক্ষার্থীরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে শেষ আকর্ষণ হিসেবে ছিল নাটিকা। জুনিয়র ক্লাসের শিক্ষার্থীদের সুন্দর অভিনয় জয় করে নেয় সবার মন ।

ঢাকা, ১৭ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ