[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবির ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের আন্দোলন অব্যাহত


প্রকাশিত: October 17, 2016 , 9:01 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


SUST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ২য় দিনেও আন্দোলন অব্যাহত রেখেছে “ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ”। শিক্ষার্থী মঞ্চের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করা হয়।

সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রস্থাগার ভবনের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা মিছিল শেষে প্রশাসনিক ভবন-২ এর সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষর্থীবৃন্দ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবন্দ ও প্রগতিশীল ছাত্রজোটসহ প্রায় অর্ধ সহস্রাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের শিক্ষক ড. জাফর ইকবাল শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সহমর্মমিতা প্রকাশ করে বলেন, ভর্তি কার্যক্রম শিক্ষকদে উপার্জনের একটি মাধ্যম। এসএমএস পদ্ধতিতে আবেদন শুরু হওয়ার পর আমাদের খরচ অনেক কমেছে। কাজেই কোনভাবেই আমি মানতে পারবনা। একজনের ১০০০-১২০০ টাকা লাগার কথা নয়।”

এসর্ম্পকে ভর্তি কমিটির সদস্য সচিব প্রফেসর এ এইচ এম বেলায়েত বলেন, শিক্ষার্থিদের আন্দোলন যৌক্তিক। আমরা মঙ্গলবার ভর্তি কমিটির সভায় এ বিষয়ে আলোচনা করব। মঞ্চের মূখপাত্র সারোয়ার তুষার বলেন, দাবি না মানা পর্যন্ত আমাদের এই যৌক্তিক আন্দোলন ধারাবাহিকভাবে চলবে।

এদিকে শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়ার কাছে ফরমের মূল্য হ্রাস করে ক্যাম্পাসে স্থায়ীভাবে ভর্তি অফিস স্থাপনের দাবি জানান শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এই দাবির প্রেক্ষিতে শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়া ফরমের মূল্য কমানোর আশ্বাস দেন।
ঢাকা, ১৭ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ