[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আরজুমানের মেডিকেলে ভর্তির স্বপ্ন কী স্বপ্নই থেকে যাবে?


প্রকাশিত: October 18, 2016 , 1:22 pm | বিভাগ: অপিনিয়ন,মেডিকেল কলেজ,রংপুরের ক্যাম্পাস


raj m+cm

ঠাকুরগাঁও লাইভ : সেই ছোট্টবেলা থেকেই আরজুমান মেডিকেলে পড়ার স্বপ্ন বয়ে নিয়ে বেড়াচ্ছে। এখন দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন আরজুমান। কিন্তু টাকার অভাবে ভর্তি হতে পারছেন না। ভর্তি হওয়া এবং পড়াশোনার খরজ  কী ভাবে বহণ করবে বাবা সাধারন একজন মানুষ,সামান্য বেতনে রাজধানীতে নিরাপত্তাকর্মীর কাজ করেন। তাদিয়ে সংসারের চাকাই ঠিকমত চলেনা।আবার পড়ালেখার খরজ, সেই দুশ্চিন্তা তাঁকে তাড়া করছে।

আরজুমানের বাড়ি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের পশ্চিম রঘুনাথপুর মহল্লায়। তিনি ৭ অক্টোবর অনুষ্ঠিত এমবিবিএস ভর্তি পরীক্ষায় দিনাজপুর মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। চলতি মাসের ২০ থেকে ৩১ তারিখের মধ্যেই ভর্তি হতে হবে। কিন্তু এ জন্য যে টাকা দরকার, তা তাঁর পরিবারের নেই। আরজুমানের বাবা আকবর আলী সামান্য বেতনে রাজধানীতে নিরাপত্তাকর্মীর কাজ করেন।

তাঁর এক ছেলে ও এক মেয়ের মধ্যে আরজুমান বড়।আরজুমান গত রোববার ক্যাম্পাস লাইভকে বলেন, মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু তাঁদের হতদরিদ্র পরিবারের কথা ভাবলে ও মা-বাবার মুখের দিকে তাকালে তাঁর মন ভেঙে যায়।

প্রথমে ভর্তি হওয়ার টাকাটা জোগাড় করতে পারলে হয়। তারপর না-হয় ছাত্র পড়িয়ে পড়াশোনা চালিয়ে যাবেন। আরজুমানের বাবা আকবর আলী বলেন, তাঁদের মতো গরিব ঘরের মেয়ে চিকিৎসক হবেন, তা অনেক বড় ব্যাপার। কিন্তু বাড়ির ভিটেটুকু আর তাঁর ওই সামান্য বেতনের চাকরি ছাড়া সহায়সম্বল বলতে কিছু নেই।

ঢাকা, ১৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এম এইচ