[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



কলেজ সরকারী করণের দাবীতে মানববন্ধন


প্রকাশিত: October 18, 2016 , 5:19 pm | বিভাগ: আদার ইন্সটিটিউট,আপডেট,কলেজ,ঢাকার ক্যাম্পাস


Sarpur

শেরপুর লাইভ: শেরপুরের ঝিনাইগাতি উপজেলা সদরের বাইরে ১২ কিলোমিটার দুরে ইউনিয়ন পর্যায়ের তিনআনী আদর্শ মহাবিদ্যালয়কে সরকারী করণের ঘোষনা করেন সরকার। কিন্তু সদরের পার্শ্ববর্তী থেকেও দুইটি কলেজকে সরকারী করণ না করায় এলাকায় এনিয়ে ব্যাপক হৈচৈ শুরু হয়েছে।

এতে বিক্ষুদ্ধ হয়ে ঝিনাইগাতি উপজেলা শহরের দুইটি কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং শহরের বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

১৮ অক্টোবর মঙ্গলবার দুপুরে ঝিনাইগাতি উপজেলা সদরের প্রধান সড়কের আমতলি এলাকায় এ মানববন্ধন কর্মসূচীতে আলহাজ্ব শফিউদ্দিন আহাম্মদ কলেজ ও ঝিনাইগাতি মহিলা আদর্শ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এর আগে বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে।

স্মারকলিপিতে বলা হয়, ঝিনাইগাতি উপজেলা সদরে আলহাজ্ব শফিউদ্দিন কলেজ ১৯৮৬ সালে প্রতিষ্ঠা হওয়ার পর ১৯৯১ সালে এমপিও ভুক্ত হয় কলেজটি। এছাড়া প্রায় ৬ একর জমি’র উপর কলেজের বর্তমানে তিনতলা ভবনসহ পাঠদানের জন্য পর্যাপ্ত ও অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে।

তাই ঝিনাইগাতি উপজেলা সদরের আলহাজ্ব শফিউদ্দিন কলেজকে জাতীয়করণ করা হলে সদর উপজেলাসহ সীমান্তের গারো পাহাড় এলাকার আদিবাসী শিক্ষার্থীদেরও সরকারী কলেজে অধ্যায়নের সুযোগ সৃষ্টি হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন শাফিউদ্দিন কলেজের অধ্যক্ষ রেজাউল হাসান, প্রভাষাক ফজলুল করিম, মো. শহিদুল্লাহ, মহিলা কলেজের প্রভাষক জিয়াউল ইসলাম, মোখলেছুর রহমান, নাজমূল হক প্রমূখ।

বক্তারা এসময় বলেন, তিনআনী আদর্শ কলেজের পক্ষ থেকে তথ্য গোপন করে জাতীয় করেণের আবেদন করেছিল। এছারা কেবল মাত্র রাজনৈতিক বিবেচনায় তিনআনী আদর্শ মহাবিদ্যালয়কে সরকারী করন করা হলে শিক্ষার্থীদেরই সমস্যার সৃষ্টি হবে না উপজেলা সদরেরও ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

উপজেলা সদরের বনিক সমিতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় গণমান্য ব্যাক্তিবর্গ, অভিভাবক এবং বিভিন্ন স্কলের শিক্ষার্থীরা অংশ নেয়।
ঢাকা, ১৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ