[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



চবিতে ৬ শিক্ষার্থীকে বহিষ্কার


প্রকাশিত: October 18, 2016 , 8:40 pm | বিভাগ: আপডেট,চট্টগ্রামের ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


CU

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পৃথক পৃথক ঘটনায় ৬ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে ৪ জনকে দুই বছর, ২ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়। মঙ্গলবার দুপুর ২টায় চবি প্রক্টর অফিসে সাংবাদিকদের ব্রিফিংয়ের মাধ্যমে এটি নিশ্চিত করেন প্রক্টর আলী আজগর চৌধুরী। এসময় প্রক্টর সাংবাদিকদের বলেন, নিজেদের মধ্য সংঘর্ষ,ও বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটি তদন্তের পর নিজ ক্ষমতা বলে এসব সিদ্ধান্ত নেয়া হয়।’ গত ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে ইংরেজী বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান বিপুলকে মারধর করে আহত করা হয়। ওই ঘটনায় পদার্থবিদ্যা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিয়াজ আবেদীন পাঠান ও অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লোকমান হোসেনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

অন্যদিকে গত ৪ অক্টোবর বিশবিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে ঢাকা হোটেলের সামনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহাবুব শাহারিয়ার শাহীনকে কুপিয়ে জখম করা হয়।

ওই ঘটনায় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল কায়সার, চারুকলা ইনস্টিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনোয়ার হোসেন ও লোকপ্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহমেদ আলীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়।

সর্বশেষ গত ৭ অক্টোবর নগরীর চারুকলা ইনস্টিটিউটের ২০১১-১২ বর্ষের শিক্ষার্থী রনি চন্দ্র সরকারকে পিটিয়ে আহত করা হয়। এই ঘটনায় একই ইনস্টিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দিপ্র বণিককে দুই বছরের জন্য বহিষ্কারকরা হয়। উল্লেখ্য, বহিষ্কৃত শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ ১৭ অক্টোবর ২০১৬ থেকে কার্যকর হবে।

ঢাকা, ১৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ