[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



আইইউবিএটি’তে ৭৩তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম


প্রকাশিত: October 18, 2016 , 9:06 pm | বিভাগ: ঢাকার ক্যাম্পাস,প্রাইভেট ইউনিভার্সিটি


BIUT

আইইউবিএটি লাইভ: রজত জয়ন্তী পালন করছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি। এই উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে অনেক শিক্ষামুলক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি ও কর্মসূচী। এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে ৭৩তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম।

বিশ্ববিদ্যালয়ের নয়টি বিভাগ আলাদা আলাদা ভাবে ওরিয়েন্টেশন প্রোগ্রাম করছে যা শুরু হয়েছে ১৬ই অক্টোবর এবং ২০শে অক্টোবর পর্যন্ত চলবে।

এসকল অনুষ্ঠানে প্রধান অতিথী ও অতিথী হিসেবে থাকছে ঢাকার মেয়র, মাননীয় মন্ত্রী, ইউকে থেকে আগত কার্ডিফ এর মেয়র ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ। রবিবার বিশ্ববিদ্যালয়ে ফল ২০১৬ সেমিস্টারে ডিপার্টমেন্ট অফ ইকোনোকিক্স এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনেন্স করেপোরেশ (বিএইচবিএফসি) এর মহাপরিচালক জনাব আফরোজা গুল নাহার। প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা আগামী দিনের কর্ণধর, তোমরাই জাতির সপ্ন পুরন করবে। আজ দেশ এগিয়ে যাচ্ছে তোমরা এগিয়ে নিতে সাহায্য করবে।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মাহমুদা খানম। সভাপতির ভাষনে অধ্যাপক খানম ছাত্র-ছাত্রীদেরকে অভিনন্দন জানান এবং ছাত্র-ছাত্রীদের প্রতি দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য প্রদান করেন ডিপার্টমেন্ট অফ ইকোনোকিক্স এর চেয়ার ও কো-অর্ডিনেটর প্রফেসর ড. আব্দুল জব্বার। তিনি শিক্ষার্থীদের শিক্ষার গুরুত্ব ও বিশ্ববিদ্যালয়ের মিশন ও ভিশন সম্পর্কে অবহিত করেন। আরও বক্তব্য প্রদান করে প্রফেসর ড. আবুল খায়ের, চেয়ার, ডিপার্টমেন্ট অব ক্যামিস্ট্রি। ড. খান মোহাম্মদ তরিকুল ইসলাম, প্রফেসর মোহাম্মদ শাহজাহান এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন জনাব চন্দন কুমার সরকার।

পরিচয় পর্ব শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রারারসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৮ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ