[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



শাবি শিক্ষার্থী মঞ্চের আন্দোলন সার্থক


প্রকাশিত: October 19, 2016 , 10:10 pm | বিভাগ: আপডেট,পাবলিক ইউনিভার্সিটি,সিলেটের ক্যাম্পাস


SUST1

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তির আবেদন ফি পূরণের দাবিতে চলমান আন্দোলনে ভর্তি ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

‘ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ’ ব্যানারে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে আবেদন ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। চলমান আন্দোলনকে সফল উল্লেখ পূর্বক ‘তিনদফা দাবি’ জানিয়ে অবশেষে আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ৯টায় ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে জরুরী সভায় একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন, সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে পূর্বের সিদ্ধান্ত থেকে সরে দাড়াল প্রশাসন।

একাডেমিক কাউন্সিল শেষে বেরিয়ে এসে রেজিস্টার ইশফাকুল হোসেন জানান, এ ও বি-১ ইউনিটের আবেদন ফি ৮০০ টাকা এবং বি-১ ইউনিটের আবেদন ফি ৯০০ টাকা পুনঃনির্ধারণ করা হয়েছে। এছাড়া এ পর্যন্ত যারা আবেদন করেছে তাদের বর্ধিত ফি ফেরত দেওয়া হবে। এসময় ভর্তি কমিটির সদস্য সচিব প্রফেসর বেলায়েত হোসেন তাঁর পাশে ছিলেন।

এসময় আন্দোলনের মুখপাত্র সারোয়ার তুষার এ বছরের আবেদন ফি কমানোর সিদ্ধান্তকে স্বাগত জানান এবং তিনদফা দাবি জানান।

শিক্ষার্থীদের তিন দফা দাবি গুলো হলো:-

১. এবছর থেকেই শিক্ষার্থীদের ভর্তি ও ক্রেডিট ফি না বাড়ানো

২. আগামী ৫বছরের মধ্যে আবেদন ফি না বাড়ানো।

৩. সার্বিক ব্যয় হ্রাসের জন্যে সারাদেশে সমন্বিত পরীক্ষা পদ্ধতি পুনর্বিবেচনার দাবিও জানান সারোয়ার।

এদিকে শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোস্তাক মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আবেদন ফি হ্রাস করায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ভর্তি কমিটিকে ধন্যবাদ জানান।
ঢাকা, ১৯ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ