[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



বিশ্ববিদ্যালয় ছাত্রকে ক্লাসেই পেটালেন ইবি শিক্ষক


প্রকাশিত: October 20, 2016 , 10:48 am | বিভাগ: খুলনার ক্যাম্পাস,পাবলিক ইউনিভার্সিটি


IU_1

ইবি লাইভ : ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ক্লাসরুমে শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক সজীব ঘোষ একই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাজহার উদ্দিনের গায়ে হাত তুলেছে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা। গত মঙ্গলবার বিভাগের ক্লাস চলাকালে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ ঘটনায় ওই শিক্ষকের উপর ক্ষুব্ধ হন বিভাগের শিক্ষার্থীরা।

বিভাগের শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার সকালে বিভাগের তৃতীয় বর্ষের ক্লাস নিতে আসে সজীব ঘোষ। তিনি এসে শিক্ষার্থীদের হাতে একটি শীট তুলে দেন। শিটটি যাদের কাছে নেই তাদেরকে তাৎক্ষনিক কপি করতেও নির্দেশ দেন তিনি। শিক্ষকের নির্দেশে ক্লাসের অধিকাংশ শিক্ষার্থী শিট কপি করতে ক্লাসরুম থেকে বেরিয়ে পড়েন।

এদিকে পূর্ব থেকেই ক্লাসে সকাল ১০ টায় টিউটরিয়াল পরীক্ষা নেওয়ার কথা ছিল ওই শিক্ষকের।

এসময় পরীক্ষার জন্য ক্লাসে উপস্থিত শিক্ষার্থীদের খাতা দিয়ে দেওয়া হয় বলে জানান শিক্ষার্থীরা। পরে বাইরে থাকা এক শিক্ষার্থী মাজহারকে ফোন দিলে ক্লাসরুমে শিক্ষকের সামনে ফোন বেজে ওঠে। এসময় স্যারের সামেন ফোন রিসিভ করে সহপাঠীদের দ্রুত ক্লাসে আসতে বলেন মাজহার। ক্লাসে বসে মোবাইলে কথা বলায় ওই শিক্ষার্থীকে মারতে শুরু করেন ওই শিক্ষক। এসময় মাজহারকে এবং ইসলামী বিশ্ববিদ্যালয় নিয়ে বাজে বাজে মন্তব্য করেন বলেও অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

এদিকে এ ঘটনায় ওই শিক্ষকের ওপর ক্ষুদ্ধ হয়েছেন বিভাগের শিক্ষার্থীরা। এ ঘটনার বিচার দাবি এবং ওই শিক্ষকের বিরুদ্ধে আভিযোগ জানাতে বিভাগীয় সভাপতির কাছে যান শিক্ষার্থীরা।

তবে বিভাগের সভাপতি প্রফেসর ড. আক্তারুল ইসলাম জিল্লু ক্যাম্পাসের বাইরে থাকায় অভিযোগপত্র জমা দিতে পারেননি বলে জানায় বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক সজীব ঘোষ শিক্ষার্থীকে মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন,“ছেলেটি ক্লাসরুমে বসেই ফোনে কথা বলছিল। আমি তাকে ধমক দিয়ে ক্লাসের বাইরে গিয়ে কথা বলতে বলি।”

 

 

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন