[english_date], [bangla_day], [bangla_date], [hijri_date], [bangla_time]
সর্বশেষ সংবাদ



মেডিকেলে সুযোগ পেলেন দিশা স্কুলের ৩ শিক্ষার্থী


প্রকাশিত: October 20, 2016 , 7:00 pm | বিভাগ: আপডেট,মেডিকেল কলেজ


Medical

শেরপুর লাইভ: শেরপুরের ঐতিহ্যবাহী দিশা প্রিপারটরী এন্ড হাই স্কুল থেকে এসএসসি পাশ করা ৩ শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় উর্ত্তীন হয়েছে। এরা হলো তাসমিয়া কামাল শ্যামা, আনিকা তাবাসুম ফ্লোরিন এবং অধরা ইসলাম বাশরি।

শেরপুরের মধ্যসেরীস্থ ঐতিহ্যবাহী দিশা প্রিপারেটরী এন্ড হাই স্কুলের প্রিন্সিপাল মো. ফরিদ হোসেন জানান, ১৯৯০ সালে প্রতিষ্ঠিত এ স্কুলের অসংখ্য শিক্ষার্থী বর্তমানে দেশের বিভিন্ন মেডিকেল, বুয়েট ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নসহ দেশের গুরুত্ব পূর্ণ স্থানে কর্মজীবী রয়েছে।
এরই ধারাবাহিকতায় এ স্কুল থেকে ২০১৪ সালে এসএসসি পাশ করা জেলা সদরের ৬ জন মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উর্ত্তীনদের মথ্যে ৩ জনই আমাদের স্কুলের শিক্ষার্থী ছিলেন।

মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় উর্ত্তীনদের মধ্যে শ্যামা সুযোগ পেয়েছে কক্সবাজার মেডিকেল কলেজে। তার বাবা শাহ কামাল উদ্দিন জামালপুর আশেক মাহমুদ বিশ্ববিদ্যায় কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং মা দিশা প্রিপারেটরী স্কুলের শিক্ষিকা নুরন্নাহার বেগম।

ঢাকা মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ফ্লোরিনের বাবা নেত্রকোনা সরকারী কলেজের রসায়ন বিভাগের শিক্ষক এবং মা আখতিয়ারা বেগম ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ব বিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং সোহরাওউর্দি মেডিকেল কলেজে সুযোগ পেয়েছে বাশরি। তার বাবা শহরের বিশিষ্ট ঠিকাদার মো. বেলাল উদ্দিন এবং মা গৃহিনী কগিনুর বেগম।

ওই শিক্ষার্থীদের সবাই দিশা স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ গোল্ডেন পওয়ার পর শ্যামা ও ফ্লোরিন ভর্তি হয় স্থানীয় সরকারী কলেজে এবং বাশরি ঢাকার হলিক্রস কলেজে ভর্তি হয়। পরে চলতি বছর এইচএসসিতে ফ্লোরিন ও শ্যামা জিপিএ-৫ পায় এবং বাশরি পায় জিপিএ-৫ গোল্ডেন।

মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা জানায়, তারা চিকিৎসা শাস্ত্রের উচ্চতর ডিগ্রী নিয়ে মানব সেবায় নিজ এলাকায় কাজ করে যাওয়া ইচ্ছে রয়েছে।

দিশা স্কুলের প্রিন্সিপাল মো. ফরিদ হোসেন জানান, আমাদের স্কুলের ঐতিহ্য ধরে রাখতে পাঠদানের কৌশলটা ভিন্ন ভাবে এবং খুবই মনোযোগ সহকারে দেয়া হয় বিধায় এসএসসি’র ফলাফল ভালো হওয়ার পাশপাশি পরবর্তিতে ওইসব শিক্ষার্থী দেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে ভর্তির সুযোগ পাচ্ছে।

ঢাকা, ২০ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ